BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মেডিক্যালে ভরতি হতে গিয়ে হয়রানি, ঘণ্টাখানেক অ্যাম্বুল্যান্সেই পড়ে রইলেন করোনা রোগী

Published by: Sayani Sen |    Posted: August 21, 2020 9:23 pm|    Updated: August 21, 2020 9:26 pm

An Images

অভিরূপ দাস: কলকাতা মেডিক্যাল কলেজে (Medical College) ভরতি হতে এসে চূড়ান্ত হয়রানির শিকার হলেন ৮০ বছরের বৃদ্ধা। কোভিড পজিটিভ ওই রোগীকে টানা ১ ঘন্টা অ্যাম্বুল্যান্সেই শুয়ে থাকতে হল। অভিযোগ কেউই তাঁকে সাহায্য করতে এগিয়ে আসেনি। শেষমেশ নিজেই কোনওরকমে অ্যাম্বুল্যান্স থেকে নেমে হেঁটে কোভিড ওয়ার্ডে পৌঁছন।

দক্ষিণ কলকাতার কসবার বাসিন্দা এই রোগীর বয়স ৮০ বছর। গত কয়েকদিন ধরেই তাঁর জ্বর ছিল। কোভিড পরীক্ষা করান। বৃহস্পতিবার তাঁর রিপোর্ট পজিটিভ আসে। একা তাঁর পক্ষে হাসপাতালে যাওয়া সম্ভব ছিল না। বাধ্য হয়েই স্বাস্থ্যভবনের করোনা (Coronavirus) হেল্পলাইনে যোগাযোগ করেন। সেখান থেকে ১০২ এ ডায়াল করে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা হয়। সেই অ্যাম্বুল্যান্স তাঁকে শুক্রবার কসবা থেকে কলকাতা মেডিক্যাল কলেজে নিয়ে আসে।

[আরও পড়ুন: খুঁটিপুজোর টাকা বাঁচিয়ে মানবসেবা, করোনা পর্বে কর্মহীন হকারদের অর্থ সাহায্য এই ক্লাবের]

এতদূর পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু তারপরই শুরু হয় গণ্ডগোল। ওই অ্যাম্বুল্যান্স (Ambulance) চালক জানিয়েছেন, অশীতিপর ওই মহিলার নিজে হেঁটে ওয়ার্ডে যাওয়ার মতো ক্ষমতা ছিলেন না। হাসপাতাল থেকে বৃদ্ধাকে বলা হয়, আপনার কোভিড পজিটিভ টেস্ট রিপোর্ট দেখান। মহিলা জানান, স্বাস্থ্যভবনের পাঠানো অ্যাম্বুল্যান্সেই তিনি এসেছেন। কিন্তু হাসপাতাল জানায় এখনও স্বাস্থ্যভবন থেকে কোনও নির্দেশ আসেনি। অবশেষে ওই আশি পেরনো বৃদ্ধা যে স্বাস্থ্যভবনের অ্যাম্বুল্যান্সেই এসেছেন তা নিশ্চিত হতেই এক ঘন্টা পেরিয়ে যায়। ততক্ষণে শ্বাসকষ্ট শুরু হয়েছে ওই বৃদ্ধার। অবশেষে তাঁকে ভরতি নেওয়া হয়। কলকাতা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।তবে এই প্রথমবার নয়। কোভিড পরিস্থিতিতে মেডিক্যাল কলেজের বিরুদ্ধে একাধিক কারণে অভিযোগের আঙুল উঠেছে। যদিও হাসপাতাল সুপার প্রত্যেক অভিযোগই খতিয়ে দেখছেন। 

[আরও পড়ুন: লাস্ট স্টেজ ডেঙ্গু নিয়ে হাসপাতালে আসছে আক্রান্তরা, গত একমাসে ৫০ শতাংশ রোগী ICU-তে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement