২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

খোদ কলকাতা হাই কোর্টের অন্দরে এবার করোনা আতঙ্ক, বন্ধ বিশেষ বেঞ্চগুলিও

Published by: Subhamay Mandal |    Posted: April 29, 2020 8:43 pm|    Updated: April 29, 2020 8:43 pm

An Images

ফাইল ফটো

শুভঙ্কর বসু: খোদ কলকাতা হাই কোর্টের অন্দরে এবার করোনা আতঙ্ক। যার জেরে এবার হাই কোর্টের জরুরি বেঞ্চগুলিও বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টি বি রাধাকৃষ্ণণ। এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছেন কলকাতা হাই কোর্টের রেজিস্ট্রার রাই চট্টোপাধ্যায়।

হাই কোর্ট সূত্রে খবর, আলিপুর আদালতের এক গাড়ি চালকের মায়ের করোনা পজিটিভ ধরা পড়ায় বাড়তি সতর্কতা হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার ৩০ এপ্রিল ছাড়াও আগামী মাসের ১৫ মে পর্যন্ত যে চার দিন হাই কোর্টে জরুরি মামলাগুলির শুনানি হওয়ার কথা ছিল তাও স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, আলিপুরের ওই গাড়ির চালক লকডাউন চলাকালীন আলিপুর আদালতের কর্মীদের পাশাপাশি বেশ কয়েক দিন হাই কোর্টের কর্মী এবং অফিসারদের নিয়েও যাতায়াত করেছেন।

[আরও পড়ুন: ‘পরস্পরের বিরুদ্ধে ছুরি মারা বন্ধ হোক’, চিঠিতে কল্যাণকে জবাব ধনকড়ের]

তাই বাড়তি সতর্কতা হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও আলিপুর আদালত এর সমস্ত কর্মী যাঁরা ওই চালকের সংস্পর্শে এসেছেন তাঁদের কোয়ারেন্টাইনে যাওয়ার নির্দেশ দিয়েছে আলিপুর জেলা আদালতের প্রধান বিচারক উদয় কুমার। আলিপুর জেলা আদালতের যে বিশেষ বেঞ্চটি বসার কথা ছিল সেটিতেও অনির্দিষ্টকালের জন্য স্থগিতাদেশ জারি করা হয়েছে। আপাতত ওই গাড়ি চালকের মা একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement