৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্রমশ দাপট বাড়াচ্ছে করোনা, রাজ্যে আরও ২ জনের শরীরে মিলল জীবাণু

Published by: Tiyasha Sarkar |    Posted: March 24, 2020 8:27 am|    Updated: March 24, 2020 8:41 am

Coronaoutbreak: Two more COVID 19 tested positive in West Bengal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে আরও দু’জনের শরীরে মিলল করোনার(coronavirus) জীবাণু। সূত্রের খবর, আক্রান্তদের একজন সদ্যই লন্ডন থেকে ফিরেছেন। বর্তমানে বেলেঘাটা আইডি হাসপাতালেই চিকিৎসাধীন তাঁরা। অর্থাৎ বেলেঘাটা আইডি থেকে পাওয়া তথ্য অনুযায়ী রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৯। যদিও শেষ দু’জনের সংক্রমণের বিষয়ে কোনও তথ্যই দেয় স্বাস্থ্যদপ্তর। জানা গিয়েছে, ফের নমুনা পরীক্ষা করা হতে পারে এই দুই ব্যক্তির। পাশাপাশি নজরে থাকবেন আক্রান্তদের পরিজনেরাও। 

করোনা আতঙ্কে ত্রস্ত গোটা বিশ্ব। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হার। ভারতেও ক্রমশ জোরাল হচ্ছে করোনার থাবা। দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গে ইতিমধ্যেই ৯ জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। সোমবার রাতেই মৃত্যু হয়েছে এক আক্রান্তের। বাকি আট জন বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন। তাঁদের মধ্যে স্কটল্যান্ড ফেরত হাবড়ার তরুণীর অবস্থা আশঙ্কাজনক। সোমবার বিকেল থেকেই শ্বাসকষ্টজনিত সমস্যা বেড়েছে তাঁর। আক্রান্তদের পরিবারের সদস্যদেরও নমুনা পরীক্ষা করা হচ্ছে। পরামর্শ দেওয়া হচ্ছে হোম কোয়ারেন্টাইনে থাকার। পাশাপাশি সচেতন থাকার কথা বলা হচ্ছে তাঁদের।

[আরও পড়ুন: করোনার আতঙ্কেই কন্ডোমের টান বাজারে! চাহিদার জেরে বাড়ল তিনগুন দাম]

প্রসঙ্গত, সংক্রমণ রোধে রবিবার দেশজুড়ে জনতা কারফিউ-এর ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার রাত থেকে দেশজুড়ে ট্রেন ও মেট্রো পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। এরপর করোনা মোকাবিলায় রাজ্যে লকডাউনের সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেল থেকেই জারি লকডাউন। এতে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে রাখা হলেও সম্পূর্ণভাবে করোনা মোকাবিলা সম্ভব নয় বলেই জানিয়েছে ‘হু'(WHO)।

[আরও পড়ুন: করোনা সংক্রমণের আশঙ্কা উড়িয়ে মার্কশিট বিলি, বিতর্কে তেহট্টের স্কুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে