BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা চিকিৎসার সরঞ্জাম কেনাতেও ‘দুর্নীতি’! ৩ সদস্যের তদন্ত কমিটি গড়লেন মুখ্যমন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: August 20, 2020 2:09 pm|    Updated: August 20, 2020 2:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনা (Corona Virus) চিকিৎসার সরঞ্জাম কেনা নিয়েও দুর্নীতির অভিযোগ উঠল রাজ্য সরকারের বিরুদ্ধে। বিষয়টি প্রকাশ্যে আসতেই স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandyopadhyay) নেতৃ্ত্ব তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটি গোটা বিষয়টি খতিয়ে রিপোর্ট জমা দেবে প্রধান সচিবকে।

করোনা চিকিৎসার জন্য গত কয়েকমাসে প্রায় ২ হাজার কোটি টাকার সরঞ্জাম কিনেছে রাজ্য সরকার। রাজ্যের অধীন ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল সার্ভিসেস কর্পোরেশন লিমিটেড নামে এক সংস্থা মূলত এই সরঞ্জাম কিনে থাকে। একসঙ্গে প্রচুর সামগ্রী কেনায় সময়ও অনেকটা বেশি লাগে। সেই কারণে করোনা আবহে একটি আলাদা কমিটি গঠন করা হয়েছিল। যাতে অল্প সময়ে প্রয়োজনীয় সামগ্রী পাওয়া যায়। এক আধিকারিকের কথায়, ওই সময় নিয়মের বাইরে গিয়ে ওই কিছু এজেন্সি থেকে ওষুধ কেনা হয়েছিল। যার গুণমান খারাপ ছিল। সম্প্রতি একথা মুখ্যমন্ত্রীর কানে পৌঁছয়। এবিষয়ে খোঁজ খবর নেওয়ার পরই তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন তিনি।

[আরও পড়ুন: ক্যানসার আক্রান্ত সন্তানকে ডাক্তার দেখিয়ে ফেরার পথে বিপত্তি, দুর্ঘটনার বলি বাবা এবং মেয়ে]

প্রসঙ্গত, রাজ্য জুড়ে করোনার দাপট বেড়েই চলেছে। একইভাবে বেড়ে চলছে টেস্টের সংখ্যা। বর্তমানে প্রতিদিন প্রায় ৩৫ হাজার নমুনা পরীক্ষা হচ্ছে। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও। এত উদ্বেগের মাঝে যা সামান্য হলেও আশা দিচ্ছে রাজ্যবাসীকে।

[আরও পড়ুন: রাজ্যে চলছে পরপর দু’দিনের লকডাউন, শুনশান রাস্তাঘাট, মোড়ে মোড়ে জারি নাকা তল্লাশি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement