BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ১১, বেলেঘাটা আইডিতে সুস্থ হয়েছেন চারজন

Published by: Subhamay Mandal |    Posted: April 4, 2020 4:50 pm|    Updated: April 4, 2020 4:50 pm

COVID-19: 11 new positive cases registered, Confirms Chief Secretary

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১১ জন। শনিবার বিকেল পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জন। শনিবার নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে জানালেন মুখ্যসচিব রাজীবা সিনহা। তিনি জানিয়েছেন, করোনা পরিস্থিতি রাজ্যে মোটের উপর নিয়ন্ত্রণে আছে। গত ২৪ ঘণ্টায় কোনও COVID-19 আক্রান্তের মৃত্যু হয়নি বলে জানিয়েছেন তিনি। মুখ্যসচিব জানিয়েছেন, রাজ্যে এখনও পর্যন্ত ৩ জন COVID-19 আক্রান্তের।

এদিন মুখ্যসচিব আরও জানিয়েছেন, রাজ্যে ৭টি করোনা পরীক্ষাকেন্দ্র রয়েছে। ৫টি সরকারি ও ২টি বেসরকারি পরীক্ষাকেন্দ্র। আরও পরীক্ষাকেন্দ্র তৈরির প্রচেষ্টা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। রাজ্যে এই মূহূর্তে ৫১৬টি কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে। মোট ২,৬২৬ জন কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন এই মূহূর্তে। ৫২ হাজার মানুষ হোম কোয়ারেন্টাইনে বা গৃহ পর্যবেক্ষণে রয়েছেন। এদিকে ড. অভিজিৎ চৌধুরি জানিয়েছেন, বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন ২৪ জনের মধ্যে ৪ জন সুস্থ হয়ে উঠেছেন। এই মূহূর্তে যা বেশ আশার খবর বলে মনে করছেন তিনি। ওই ২৪ জনের মধ্যে ৫ জনের দুবার রিপোর্ট নেগেটিভ এসেছে। তাঁরাও হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার মুখে বলে জানিয়েছেন।

[আরও পড়ুন: এবার এমআর বাঙ্গুর হাসপাতালে হবে শুধু করোনা রোগীদের চিকিৎসা, সিদ্ধান্ত স্বাস্থ্য দপ্তরের]

এদিন রাজ্যের করোনা মোকাবিলায় চিকিৎসা সরঞ্জাম নিয়ে বিবৃতি দিয়েছেন মুখ্যসচিব। প্রায় ১ লক্ষ ৮০ হাজার পিপিই কিট রাজ্যের হাসপাতালগুলির চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের দেওয়া হয়েছে। আগেই অনেক মাস্ক দেওয়া হয়েছে। আরও ৫০ হাজার মাস্ক দেবে রাজ্য সরকার। রাজ্যে এই মূহূর্তে রাজ্যে মোট ৫৯টি করোনা হাসপাতাল করা হয়েছে। যার মধ্যে ৪টি রয়েছে কলকাতায়।

[আরও পড়ুন: আইসোলেশনে মৃত ব্যক্তির দেহ কবর দিতে গিয়ে বিপত্তি, স্থানীয়দের বিক্ষোভে ধুন্ধুমার আন্দুলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে