BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পুজোর মুখে বাঘাযতীন উড়ালপুলে ফাটল, আতঙ্কে যাত্রীরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 20, 2017 2:07 pm|    Updated: September 20, 2017 2:07 pm

Crack in Baghajatin flyover,  commuters panicked

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর মুখে ফের শহরে উড়ালপুল আতঙ্ক।বুধবার বিকেলে বাঘাযতীন উড়ালপুলের একাংশের চাঙড় ভেঙে পড়ে। বড়সড় গর্ত হয়ে যায় উড়ালপুলে। তবে দুর্ঘটনার সময়ে উড়ালপুলের নিচে কেউ ছিলেন না। তাই অল্পের জন্য দুর্ঘটনার হাত রক্ষা পেয়েছেন স্থানীয় বাসিন্দারা। যুদ্ধকালীন তৎপরতায় বাঘাযতীন উড়ালপুল মেরামতির কাজ শুরু করেছেন কেএমডি-র ইঞ্জিনিয়াররা। দুর্ঘটনাস্থল ঘিরে রেখেছে ট্রাফিক পুলিশ। উড়ালপুলে যান-চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

[রোগী ফেরাল একাধিক সরকারি হাসপাতাল, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে কাটল জট]

দক্ষিণ শহরতলির পাটুলি থেকে হাইল্যান্ড পার্ক যাওয়ার প্রধান রাস্তা এই বাঘাযতীন উড়ালপুল। দিনভর উড়ালপুল দিয়ে প্রচুর গাড়ি চলাচল করে। নিউ গড়িয়া থেকে এয়ারপোর্ট পর্যন্ত নির্মীয়মাণ মেট্রোর একটি স্টেশন তৈরির কাজও চলছে উড়ালপুলের পাশে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বুধবার বিকেল সাড়ে চারটে নাগাদ ব্যস্ত সময়ে আচমকাই উড়ালপুলের একাংশের চাঙড় ভেঙে পড়ে। চাঙড় ভেঙে পড়ায় উড়ালপুলের উপরে বড়সড় গর্ত হয়ে যায়। উড়ালপুলের নিচের রাস্তা দিয়েও যাতায়াত করেন অনেকেই। রয়েছে বেশ কয়েকটি গুমটি ও দোকানও। তবে দুর্ঘটনার সময়ে উড়ালপুলে নিচে কেউ ছিলেন না। তাই বড় কোনও অঘটন ঘটেনি। ঘটনাস্থলে ছুটে আসেন মেট্রোর ইঞ্জিনিয়াররা। খবর পেয়ে বাঘাযতীন উড়ালপুলে যান কেএমডি-র ইঞ্জিনিয়াররাও। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উড়ালপুল মেরামতির কাজ। দুর্ঘটনাস্থল ঘিরে রেখেছে ট্রাফিক পুলিশ। নিয়ন্ত্রণ করা হচ্ছে যান চলাচলও।

[বিসর্জন নির্দেশিকা নিয়ে রাজ্যের সমালোচনায় আদালত]

প্রসঙ্গত, বছর চারেক আগেও একবার বাঘাযতীন উড়ালপুলের একাংশের চাঙড় ভেঙে পড়েছিল। বেশ কয়েকদিন একটি লেন বন্ধ রেখে উড়ালপুল মেরামতির কাজ হয়েছিল। কিন্তু, পুজোর মুখে ফের একই ঘটনায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। বাঘাযতীন উড়ালপুলের রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বাঘাযতীন উড়ালপুলের রক্ষণাবেক্ষণের দিকে কোনও নজরই দেয়নি কেএমডিএ। যখনই কোনও দুর্ঘটনা ঘটে, কোনওমতে জোড়াতালি দিয়ে উড়ালপুলটি মেরামত করে দেওয়া হয়। তার জেরেই বারবার চাঙ়ড় ভেঙে পড়ার মতো ঘটনা ঘটছে।

[আরও কোণঠাসা গুরুং, পাহাড়ের জন্য নতুন বোর্ড গড়ে দিলেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে