BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

অমানবিক! করোনা সন্দেহে অসুস্থ মহিলাকে ছুঁয়ে দেখলেন না কেউ, দীর্ঘক্ষণ পড়ে থেকে মৃত্যু

Published by: Sucheta Sengupta |    Posted: July 3, 2020 10:39 pm|    Updated: July 3, 2020 10:40 pm

An Images

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: করোনা (Coronavirus) আতঙ্কে ফের অমানবিক ঘটনার সাক্ষী রইল শহর কলকাতা। এয়ারপোর্ট বাস স্ট্যান্ড এলাকায় এক মহিলাকে জ্বরে কাঁপতে দেখে করোনা রোগী বলে সন্দেহ করে, কেউ এগিয়ে এল না। কিছুক্ষণ পর তিনি নিথর হয়ে যান। ৪ ঘণ্টা পর মহিলাকে উদ্ধার করে বারাসত হাসপাতালে নিয়ে যাওয়া হলে, তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। প্রত্য়ক্ষদর্শীরা বলছেন, সময়মতো তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভরতি করানো হলে, এমন মর্মান্তিক পরিণতি হত না। 

ঘটনার সূত্রপাত শুক্রবার দুপুরে। এয়ারপোর্ট বাসস্ট্যান্ডের পিছনে এক অসুস্থ মহিলাকে দেখতে পান আশেপাশের লোকজন। তিনি কাঁপছিলেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। বছর পঁয়তাল্লিশের মহিলা জ্বরে আক্রান্ত বলে প্রাথমিকভাবে মনে হয় তাঁদের। এরপরই সকলে করোনা নিয়ে আতঙ্কিত হয়ে পড়েন। মহিলা কি করোনায় আক্রান্ত? এই প্রশ্ন মনে হওয়ায় কেউ আর তাঁর কাছে যাননি। খবর দেওয়া হয় ট্রাফিক পুলিশে। তাঁরাও ব্যাপারটি নিয়ে চিন্তিত হয়ে পড়েন। তবে উদ্ধারে এগিয়ে আসেননি। ট্রাফিকের তরফে বিকেল ৪টের কিছু আগে এয়ারপোর্ট থানায় খবর দেওয়া হয়। ৪টে নাগাদ মহিলা জ্বরে কাঁপতে কাঁপতে নিস্তেজ হয়ে পড়েন। 

[আরও পড়ুন: সন্তানের কাছে যাওয়ার ছুটি না পেয়ে আত্মঘাতী? মহাকরণে পুলিশকর্মীর মৃত্যুতে চাঞ্চল্যকর মোড়]

এরপর এয়ারপোর্ট থানার পুলিশ ঘটনাস্থলে যায়। তবে করোনা আতঙ্কে তাঁকে তুলে হাসপাতালে ভরতি করতে কেউ তেমন উদ্যোগ নেয়নি বলে অভিযোগ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্ধে ৭টা নাগাদ মহিলাকে উদ্ধার করা হয়। ততক্ষণে তাঁর প্রাণবায়ু নিভে গিয়েছে। বারাসত হাসপাতালে নিয়ে যাওয়া হলে, চিকিৎসকরা পরীক্ষা করে তাঁকে মৃত বলে ঘোষণা করেন। জ্বর থাকায় ওই মহিলা করোনা আক্রান্ত ছিলেন কি না, তা শনিবার পরীক্ষা করে দেখা হবে বলে জানিয়েছেন বারাসত হাসপাতালের চিকিৎসকরা। করোনা আক্রান্ত, স্রেফ এই সন্দেহে যেভাবে মহিলাকে ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় পড়ে থেকে, বিনা চিকিৎসায় মৃত্যু বরণ করতে হল, তাতে আবারও স্পষ্ট, এই মারণ রোগ নিয়ে জনসচেতনতা এখনও বহু দূরে।

[আরও পড়ুন: করোনা আবহে কাটছাঁট শহিদ দিবসের অনুষ্ঠান, ধর্মতলায় হচ্ছে না ২১ জুলাইয়ের সভা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement