BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘রাজ্যের নির্দেশেই কাজ করছে কমিশন’, পুরভোট নিয়ে আক্রমণ দিলীপের, ‘নাটক করছেন’, পালটা দিলেন কুণাল

Published by: Tiyasha Sarkar |    Posted: November 26, 2021 11:25 am|    Updated: November 26, 2021 11:51 am

Dilip Ghosh slams State Election commission | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানাপোড়েনের মাঝে বৃহস্পতিবার কলকাতায় পুরভোটের দিন ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। ১৯ ডিসেম্বরই হবে ভোট। যার তীব্র বিরোধিতা করছে বিজেপি (BJP)। শুক্রবার এই পুরভোট নিয়েই রাজ্যকে তীব্র আক্রমণ করলেন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

কলকাতায় থাকলে প্রতিদিনই প্রাতঃভ্রমণে যান বিজেপির সর্বভারতীয় সহ-সম্পাদক তথা সাংসদ দিলীপ ঘোষ। শুক্রবারও তার অন্যথা হয়নি। এদিন ইকো পার্ক থেকেই পুরভোট নিয়ে রাজ্যকে নিশানা করেন তিনি। বলেন, “রাজ্যের অঙ্গুলিহেলনেই নির্বাচনের দিন ঠিক করেছে নির্বাচন কমিশন। এভাবে চলতে পারে না।” এছাড়াও একাধিক ইস্যুতে রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন দিলীপ।

[আরও পড়ুন: সেক্সটরশনের ফাঁদে পা দিলেই খোয়াতে হচ্ছে টাকা! ব্যাপারটা কী?]

পালটা দিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, “বাংলার সরকারকে না বলে ত্রিপুরা নিয়ে আগে কথা বলুন। ওখানে ভোটে যে ধরনের সন্ত্রাস হয়েছে সেদিকটা আগে দেখুন। তারপর বাংলার পুরভোট কীভাবে হবে তা নিয়ে মন্তব্য করবেন।” দিলীপ ঘোষ নাটক করছেন বলে কটাক্ষ করেছেন কুণাল।

উল্লেখ্য, কলকাতা পুরনিগম-সহ রাজ্যের ১১২টি পুরসভায় ২০২০ সাল থেকে নির্বাচন বকেয়া পড়ে রয়েছে। কিছুদিন আগে জানা যায়, বকেয়া পুরনির্বাচন দু’টি বা তিনটি ধাপে সম্পূর্ণ করবে রাজ্য নির্বাচন কমিশন (Election Commission)। যার প্রথম ধাপে হাওড়া এবং কলকাতায় ভোট হওয়ার কথা ছিল। এতেই আপত্তি ছিল বিজেপির। গেরুয়া শিবিরের তরফে দাবি করা হয়েছে সব পুরসভার ভোট একসঙ্গে করা হবে। এই মর্মে জনস্বার্থ মামলাও দায়ের করা হয়েছে। ফলে ভোট কবে হবে তা নিয়ে অনিশ্চয়তা ছিলই। এই পরিস্থিতিতে হাই কোর্টের সবুজ সংকেত মিলতেই কলকাতা পুরভোটের দিনক্ষণ ঘোষণা করেছে কমিশন। তবে এখনও হাওড়ার পুরভোট নিয়ে কোনওরকম নিশ্চয়তা মেলেনি।

[আরও পড়ুন: শিলিগুড়ি ও সুন্দরবন এলাকায় জোড়া পথ দুর্ঘটনায় মৃত ৭, তুমুল বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে