২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

শুভময় মণ্ডল ও অভিরূপ দাস: নিরাপত্তার দাবিতে আন্দোলনে নেমে জুটেছে ‘বহিরাগত’ তকমা। আন্দোলন প্রত্যাহারের জন্য রীতিমতো হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রাস্তায় নামলেন শহরের বিভিন্ন হাসপাতালের চিকিৎসকরা। শুক্রবার এনআরএস থেকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ পর্যন্ত মিছিলে হাঁটলেন অপর্ণা সেন, বিনায়ক সেন, সুজাত ভদ্র, কমলেশ্বর মুখোপাধ্যায়-সহ বিশিষ্টজনেরাও। মিছিলে দেখা গেল সিপিএম নেতা ও যাদবপুর কেন্দ্রের পরাজিত প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্যকেও।

[আরও পড়ুন: NRS কাণ্ডের জের, কলকাতা মেডিক্যাল কলেজে বিক্ষোভের মুখে নির্মল মাজি]

যতদিন যাচ্ছে, এনআরএস কাণ্ডের প্রতিবাদে আন্দোলনের তীব্রতা আরও বাড়ছে। আর এই আন্দোলন এখন স্রেফ চিকিৎসকদের মধ্যেও সীমাবদ্ধ নেই, আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছে শহরের বুদ্ধিজীবী মহলও। শুক্রবার দুপুরে এনআরএস হাসপাতালে গিয়ে আন্দোলনরত চিকিৎসকের সঙ্গে কথা বলেন অপর্ণা সেন, কৌশিক সেন, দেবজ্যোতি মিশ্র, বোলান গঙ্গোপাধ্যায়রাও। চিকিৎসকদের দাবি মেনে সমস্যার দ্রুত সমাধানের আরজি জানিয়েছেন সকলেই। বিশিষ্টজনেরা চাইছেন,  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলুন। ডাক্তারদের সমস্যা বোঝার চেষ্টা করুন। শুক্রবার চিকিৎসকদের সমর্থনে মিছিলেও হাঁটতে দেখা গেল অনেকেই।

মুখ্যমন্ত্রীর নিঃশর্ত ক্ষমা প্রার্থনা-সহ নিরাপত্তার দাবিতে শুক্রবার শহরে মিছিলের আয়োজন করেছিল চিকিৎসকদের যৌথ মঞ্চ জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস। মিছিল হল এনআরএস হাসপাতাল থেকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ পর্যন্ত। শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসকরা তো ছিলেনই, মিছিলে হাঁটতে দেখা গেল অপর্ণা সেন, বিনায়ক সেন, সমীর আইচ, সুজাত ভদ্র, কমলেশ্বর মুখোপাধ্যায়, অনুপম রায়ের মতো খ্যাতনামা ব্যক্তিরাও। মিছিলে শামিল সকলের দাবি, এসএসকেএম হাসপাতালে মুখ্যমন্ত্রী যে মন্তব্য করেছেন, তা নক্ক্যারজনক। চিকিৎসকদের আন্দোলনে রাজনীতির রং লাগানোর চেষ্টা করছেন তিনি। নিঃশর্তে ক্ষমা চাইতে হবে মুখ্যমন্ত্রীকে। চিকিৎসকদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ও পুলিশি প্রহরার ব্যবস্থা করতে হবে শহরের প্রতিটি হাসপাতালে। দাবি না মেটা পর্যন্ত আন্দোলন চলবে।

এনআরএসে ইন্টার্ন চিকিৎসক পরিবহ মুখোপাধ্যায় নিগ্রহের প্রতিবাদে মঙ্গলবার থেকে কর্মবিরতি পালন করছেন জুনিয়র ডাক্তাররা। পরিস্থিতি খতিয়ে দেখতে বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আন্দোলনকারীদের তিনি হুঁশিয়ারি দেন, চার ঘণ্টার মধ্যে কাজে যোগ না দিলে হস্টেলে থাকতে দেওয়া হবে না। এমনকী, এই আন্দোলনের নেপথ্যে রাজনৈতিক ইন্ধন রয়েছে বলে অভিযোগ করেন মমতা। 

দেখুন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং