BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Durga Puja 2021: কোভিডবিধি মেনেই পুজো, এবারও ক্লাবগুলিকে ৫০ হাজার টাকা দেবে রাজ্য

Published by: Paramita Paul |    Posted: September 7, 2021 4:56 pm|    Updated: September 7, 2021 5:22 pm

Durga Puja 2021: Bengal govt to give 50 thousand each to clubs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর ঢাকে কাঠি পড়ে গিয়েছে। দুর্গাপুজোর বাকি আর মাত্র এক মাস। তার আগে কলকাতার পুজো কমিটিগুলির (Durga Puja 2021) সঙ্গে বৈঠকে বসল রাজ্য প্রশাসন। কোভিড পরিস্থিতিতে কী কী বিধি মেনে পুজো হবে, কেমন হবে মণ্ডপ, রাজ্য প্রশাসনের ভূমিকা কী হবে, তা নিয়ে মঙ্গলবারের বৈঠকে জানিয়ে দিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। 

এদিন রাজ্যের মুখ্যসচিব জানান, “রাজ্যের করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। তবু পুজো কমিটিগুলিকে কোভিড বিধি মানতেই হবে। বিধি মেনেই হবে পুজো।” তিনি আরও জানিয়েছেন, প্রতিবারের মতোই রাজ্যের পুজো কমিটিগুলিকে এবারও দেওয়া হবে ৫০ হাজার টাকা। বিদ্যুতের বিলে ৫০ শতাংশ ছাড় দেওয়ার কথাও ঘোষণা করা হল এদিন। মকুব করা হয়েছে পুজোর লাইসেন্স ফি-ও।

[আরও পড়ুন: ‘SSC-কে বিশ্বাস করতে পারছি না’, নিয়োগে অস্বচ্ছতার প্রশ্ন তুলে সরে দাঁড়ালেন বিরক্ত বিচারপতি]

WB CM Mamata Banerjee likely to visit USA

মুখ্যমন্ত্রীর কথায়, “ধর্ম যার যার, উৎসব সবার”। সে কথা মেনেই সমস্ত উৎসবে রাজ্য প্রশাসন সব সম্প্রদায়ের পাশে দাঁড়ায়। গত বছর করোনা পরিস্থিতির জেরে ধুমধাম করে পুজো করা সম্ভব হয়নি রাজ্যে। তার পরেও ক্লাবগুলির পাশে দাঁড়িয়েছিল রাজ্য সরকার। প্রতি পুজো কমিটিকে দেওয়া হয়েছিল ৫০ হাজার টাকা। এবারও সেই আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করল রাজ্য। 

এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের বৈঠকে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী-সহ প্রশাসনিক কর্তারা। উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের কর্তারাও। তাঁদের তরফে জানানো হয়েছে, গতবারের মতো এ বছরও পুজোর অনুমতি চাওয়ার জন্য সিঙ্গল উইন্ডো পরিষেবা চালু থাকছে। যার সুবিধা পাবে পুজো কমিটি।

[আরও পড়ুন: Durga Puja 2021: পুজোয় ফের নয়নের মণি সোনু সুদ, তৈরি হচ্ছে ‘মসিহা’র মূর্তি, দেখুন ভিডিও]

প্রসঙ্গত, পুজো কমিটিগুলির চাহিদার কথা মাথায় রেখে কোমর বাঁধছে বিদ্যুৎ দপ্তর। পঞ্চমী থেকেই মণ্ডপে বিদ্যুতের সংযোগ দেওয়া হবে। তবে কেউ চাইলে মহালয়ার সময় থেকেই এই বিদ্যুতের সংযোগ দেওয়া হতে পারে। পুজো কমিটিরা জানালে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। শুধু তাই নয়, পঞ্চমী থেকে বিভিন্ন জেলা-সহ কলকাতায় ২৪ ঘণ্টা কন্ট্রোল রুম খোলা হবে বলে জানিয়েছেন মন্ত্রী। সেখানে প্রয়োজন মতো অভিযোগ জানানো যাবে। আমজনতার সমস্যা সমাধানের জন্য পুজোর সময় ২৪ ঘণ্টা অতন্দ্র প্রহরী হিসেবে থাকবে বিদ্যুৎ দপ্তর। এদিন এমনটাই জানিয়েছেন বিদ্যুৎমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement