BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Durga Puja 2022: সংকীর্ণতা ভুলে শামিল হোক সবাই, দুর্গাপুজোর ধন্যবাদ মিছিলের আগে বার্তা মমতার

Published by: Paramita Paul |    Posted: September 1, 2022 11:56 am|    Updated: September 1, 2022 12:36 pm

Durga Puja 2022: Mamata Banerjee invites all to attend the procession

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার আকাশে-বাতাসে এখন পুজোর গন্ধ। যদিও খাতায় কলমে দুর্গাপুজো (Durga Puja 2022) শুরু হতে একমাস এখনও বাকি। তার আগেই আজ অর্থাৎ বৃহস্পতিবার শহর মেতেছে প্রাক দুর্গাপুজোর আমেজে। শহর মাতবে রঙিন মিছিলে। দুর্গাপুজোকে স্বীকৃতি দেওয়ায় ইউনেস্কোকে ধন্যবাদজ্ঞাপনের মিছিলে রাজনীতির রং ভুলে সকলকে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মিছিল শুরুর আগে এদিন টুইটার বার্তায় মুখ্যমন্ত্রী লেখেন, “দুর্গাপুজো আবেগ। সংকীর্ণ বাধা পেরিয়ে সকলকে একত্রিত করে। আধ্যাত্মিকতা এবং শিল্পকে একছাতার তলায় নিয়ে আসে। বাংলার দুর্গাপুজোকে স্বীকৃতি দেওয়ায় ইউনেস্কোকে ধন্যবাদ। যাদের ভালবাসা এবং পরিশ্রম এই পুজোর সঙ্গে যুক্ত তাঁদের সকলকে ধন্যবাদ।”

 

[আরও পড়ুন: দেশে সবচেয়ে বেশি গার্হস্থ্য হিংসার অভিযোগ বাংলায়, বলছে NCRB’র রিপোর্টে]

বৃহস্পতিবার মিছিল শুরু হবে গিরিশ পার্ক থেকে। মূলত সেন্ট্রাল অ‌্যাভিনিউ ধরে যাবে মিছিল। মিছিল পৌঁছবে ডোরিনা ক্রসিংয়ে। রেড রোডে হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। আর এই মিছিলকে এদিন তীব্র কটাক্ষ করেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, “কাজকর্মের কথা বলবেন না। সরকারি টাকায় ফুর্তি করুন। পুজো, ঈদে ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছে।” তিনি আরও বলেন, “চাকরি বাকরি চাইবেন না। লেখাপড়া উঠে গেছে। মূর্খদের রাজ্য তৈরি হচ্ছে। এটাই ওনার রেসিপি। লুঠ হচ্ছে, দুর্নীতি হচ্ছে। এসব ভুলে থাকুন। এটাই ওনার রাজনৈতিক কৌশল।”

Mamata Banerjee on durga puja
ছবি: পিন্টু প্রধান।

[আরও পড়ুন: ‘ব্যাপক ভোট হবে’, জেলে থেকেও পঞ্চায়েত নির্বাচন নিয়ে আশাবাদী অনুব্রত]

প্রসঙ্গত, এবছর রাষ্ট্রপুঞ্জের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতিক সংস্থার ‘ইনট্যানজিবল কালচারাল হেরিটেজ’-এর ( Intangible Heritage)  তালিকায় নাম জুড়েছে দুর্গাপুজোর। তাই এবার একমাস আগে থেকে রাজ্যে সেলিব্রেশন শুরুর কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই পরিকল্পনা অনুযায়ী এদিন শহরে মিছিলের আয়োজন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে