BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সুখবর! পুজোর আগেই চালু হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 12, 2018 5:26 pm|    Updated: February 12, 2018 5:26 pm

East-West Kolkata Metro likely to start operation ahead of Durga Puja

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহর জুড়ে অনেকদিন ধরেই জোরকদমে চলছে মেট্রোর কাজ। কিন্তু কবে তা শেষ হবে, সে বিষয়ে ধন্দে কলকাতাবাসী। জল্পনার অবসান ঘটিয়ে সোমবার দুর্দান্ত খবর দিল মেট্রো রেলওয়ে। এবারের পুজোর আগেই চালু হয়ে যাবে ইস্ট-ওয়েস্ট মেট্রো রেল পরিষেবা।

[‘ভ্যালেন্টাইনস ডে’ উপলক্ষে আকাশছোঁয়া দাম, গোলাপ বিকোচ্ছে ১০০০ টাকায়]

চলতি বছর জুন থেকে সল্টলেক সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হওয়ার কথা ছিল। কিন্তু আপাতত তা হচ্ছে না। এ বছর নিউ গড়িয়া থেকে রুবি হাসপাতাল পর্যন্ত যাওয়ার মেট্রোর প্রোজেক্ট এখনও সম্পূর্ণ হয়নি। এই রুটের যাত্রীদের মেট্রোয় চড়তে আগামী বছর দুর্গাপুজো পর্যন্ত অপেক্ষা করতেই হবে। এমনটাই জানাচ্ছেন মেট্রো রেলওয়ের জিএম অজয় বিজয়বর্গী। তবে সল্টলেকের বাসিন্দাদের জন্য দারুণ সুখবর। দুর্গাপুজোর আগেই বাড়ির সামনে থেকে নতুন রুটের মেট্রোয় উঠতে পারবেন তাঁরা। তবে এখনও সল্টলেকে সব এলাকায় মেট্রো চলাচল শুরু হচ্ছে না। মেট্রো সূত্রে খবর, আপাতত সল্টলেক সেন্ট্রাল পার্ক থেকে স্টেডিয়াম পর্যন্ত চালু হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। তাতেও যে নিত্যযাত্রীদের অনেকটাই সুবিধা হবে, তা বলা যেতেই পারে। পাশাপাশি পুজো সময়ও সল্টলেকে দর্শনার্থীদের ভিড় হয়। রাস্তাঘাটের যানজট পেরিয়ে গন্তব্যে পৌঁছতে বেশ সমস্যাই হয়। মেট্রো পরিষেবার ফলে সে সমস্যাও অনেকটাই দূর হবে নিঃসন্দেহে।

[সম্প্রীতির নজির, রীতি মেনে হিন্দু ছেলের বিয়ে দিলেন মুসলিম বাবা-মা]

তবে বর্তমানে কলকাতা মেট্রো পরিষেবার তুলনায় ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া বেশি হবে। জানা যাচ্ছে, নয়া রুটে মেট্রোর ন্যূনতম ভাড়া হবে ১০ টাকা। কিন্তু কেন নির্ধারিত সময়ে মেট্রো চালু করা যাচ্ছে না? অজয় বিজয়বর্গী জানান, বাজেট নিয়ে কোনও সমস্যা নেই। অর্থের জন্য রেলের কোনও প্রোজেক্ট আটকাচ্ছে না। তবে প্রযুক্তিগত কারণেই নতুন ব়েক পুজোর আগে চালানো সম্ভব হবে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে