BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে এবার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে তলব করল ED

Published by: Sulaya Singha |    Posted: July 26, 2022 3:42 pm|    Updated: July 26, 2022 4:21 pm

ED call up TMC MLA Manik Bhattacharya on primary tet scam | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে এবার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী কাল, বুধবার বেলা ১২টায় তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির (Primary TET Scam) অভিযোগের জেরে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে ড. মানিক ভট্টাচার্যকে অপসারণ করা হয়েছিল। এই মামলায় এর আগেই তাঁকে সিবিআই তলব করেছিল। কিন্তু সেবার হাজিরা এড়িয়ে যান তিনি। এবার নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পর তাঁকে ইডির তলব বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: যাতায়াত এখন ভরপুর আনন্দের, কথায়-সুরে বাস যাত্রীদের পথ চেনাচ্ছেন কন্ডাক্টর তন্ময় মাহাতো]

গত শুক্রবার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বাড়িতে হানা দেন ইডি আধিকারিকরা। সেদিনই দুর্নীতিতে অভিযুক্ত মোট ১৩ জনের বাড়িতে তল্লাশি চালানো হয়। যে তালিকায় ছিলেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যও। ইডি সূত্রে খবর, সেদিন তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছিল বিভিন্ন নথি। পাওয়া গিয়েছিল সিডিও। তারই সূত্র ধরে একাধিক তথ্য উঠে আসে ইডির হাতে। সেই সংক্রান্ত বেশ কিছু প্রশ্নের উত্তর পাওয়ার জন্যই মানিককে তলব করা হয়েছে বলে জানা গিয়েছে। এই সিজিও কমপ্লেক্সেই আপাতত ইডির হেফাজতে রয়েছেন পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। আলাদা ভাবে রাখা হয়েছে পার্থকেও। তাঁদের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

উল্লেখ্য, এর আগে দুর্নীতি মামলায় প্রাথমিক পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya)  স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব তলব করেছিল কলকাতা হাই কোর্ট। শুধু তাঁরই নয়, তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধূ এবং মেয়ের (বিবাহ পর্যন্ত) সম্পত্তির হিসাবও হলফনামার আকারে জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার তাঁর সম্পত্তি খতিয়ে দেখতে ইডিও তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চলেছে।  

[আরও পড়ুন: পাক অধিকৃত কাশ্মীরে করিডর বানাতে তৃতীয় দেশকেও শামিল! চিন ও পাকিস্তানকে একহাত ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে