Advertisement
Advertisement
Jyotipriya Mallick

মেয়েকে লেখা জ্যোতিপ্রিয়র চিঠিতে শংকরের নাম, আদালতে ‘সূত্র’ জানাল ইডি

ওই চিঠি ইডির হাতে আসার পরই গ্রেপ্তার হন শংকর আঢ্য।

ED claims Shankar Adhya allegedly arrested in link to a letter of Jyotipriya Mallick । Sangbad Pratidin

নিজস্ব চিত্র

Published by: Sayani Sen
  • Posted:January 6, 2024 7:58 pm
  • Updated:January 6, 2024 8:20 pm

অর্ণব আইচ ও নিরুফা খাতুন: রেশন দুর্নীতি মামলায় বাকিবুর রহমানের পরই গ্রেপ্তার হন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এবার ইডির জালে বালু ‘ঘনিষ্ঠ’ শংকর আঢ্য। কীভাবে এই দুর্নীতি মামলায় নাম জুড়ল তৃণমূল নেতার। আদালতে দাঁড়িয়ে সেকথা স্পষ্টভাবে জানাল ইডি।

শনিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয় রেশন দুর্নীতিতে ধৃত তৃণমূল নেতা শংকর আঢ্যকে। শুনানি চলাকালীন আদালতে দাঁড়িয়ে ইডির আইনজীবী মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের লেখা একটি চিঠির কথা উল্লেখ করেন। তিনি জানান, হাসপাতালে বসে মেয়েকে একটি চিঠি পাঠান জ্যোতিপ্রিয়। সেটি সিআরপিএফের হাতে পড়ে। পরিস্থিতি এমন হয় যে সিআরপিএফ চিঠিটি খুলে দেখতে বাধ্য হয়। সেই চিঠিতে নাম ছিল শংকর আঢ্যর। এছাড়া ওই চিঠিতে শেখ শাহজাহান, রবীন্দ্র এবং ডাকু নামে আরও তিনজনের নাম উল্লেখ ছিল।

Advertisement

[আরও পড়ুন: ইডির উপর হামলা ‘বোকামি’, সন্দেশখালির ঘটনায় বিরক্ত শতাব্দী]

ওই চিঠিই যেন তদন্তে নয়া মোড় দেয়। এর পরই শংকর আঢ্য চলে আসেন ইডির স্ক্যানারে। তাঁর বাড়ি-সহ একাধিক জায়গায় শুক্রবার সকাল থেকে শুরু হয় তল্লাশি। প্রায় ১৬ ঘণ্টা ধরে চলে ম্যারাথন তল্লাশি। তার পরই গ্রেপ্তার হন শংকর আঢ্য। যদিও নিজেকে সম্পূর্ণ নির্দোষ বলেই দাবি করেন ধৃত তৃণমূল নেতা। আদালতে জামিনের আবেদন জানান তৃণমূল নেতার আইনজীবী। তবে আবেদন খারিজ করে দেন বিচারক। ১৪ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয় ব্যাঙ্কশাল আদালত।

Advertisement

[আরও পড়ুন: ১০ হাজার কোটি টাকার রেশন দুর্নীতি, ২ হাজার কোটি টাকা দুবাই পাচার, বিস্ফোরক ইডি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ