BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেআইনি শিক্ষক নিয়োগে বিরাট অঙ্কের আর্থিক লেনদেন, FIR করে তদন্ত শুরু ইডিরও

Published by: Paramita Paul |    Posted: June 28, 2022 8:44 pm|    Updated: June 28, 2022 8:44 pm

ED registered FIR in SSC TET appointment scam case

সুব্রত বিশ্বাস: বেআইনি শিক্ষক নিয়োগ মামলায় (SSC Scam) এবার এফআইআর করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শিক্ষক এবং অশিক্ষককর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলা চলছে কলকাতা হাই কোর্টে। চাকরির বিনিময়ে মোটা অঙ্কের টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। এজন্য জেলাতেও ছিল এজেন্ট বলে ইডি সূত্রে দাবি। এই আর্থিক যোগ খতিয়ে দেখতে এ বার তদন্ত শুরু করল ইডি-র আধিকারিকরা। এজন্য পাঁচ অভিযোগকারীর বয়ান রেকর্ডের সঙ্গে বিভিন্ন নথিও সংগ্রহ করেছে ইডি বলে সূত্রের দাবি।

মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার বিরুদ্ধে মামলায় ইতিমধ্যে জয়ী হয়েছেন ধূপগুড়ির ববিতা সরকার। আদালতের নির্দেশে অঙ্কিতার চাকরি পেয়ে গিয়েছেন তিনি। ববিতার মতো অন্যান্য মামলাকারীরা নিয়োগের বিনিময়ে মোটা অংকের আর্থিক লেনদেনের অভিযোগ তুলেছেন, তার তদন্ত শুরু করেছে ইডি।

[আরও পড়ুন: পয়গম্বর বিতর্কে নূপুর শর্মার সমর্থনে পোস্ট, মাথা কেটে নেওয়া হল যুবকের, উত্তেজনা রাজস্থানে]

এজন্য ববিতাকে জিজ্ঞাসাবাদ করার সম্ভাবনা রয়েছে। কী তথ্যপ্রমাণ অভিযোগকারীদের কাছে রয়েছে, তা ইডি সংগ্রহ করছে বলে সূত্রের খবর। আপাতত স্বতঃপ্রণোদিত ভাবে একটি এফআইআর (FIR) দায়ের করেছে ইডি। আগেই হাই কোর্টের নির্দেশে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগের তদন্তভার হাতে নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এ বার সেখানে যুক্ত হল ইডি (ED)-ও।

শিক্ষক নিয়োগ নিয়ে তোলপাড় গোটা বাংলা।নতুন করে শিক্ষক নিয়োগ হচ্ছে না এবং পুরনো নিয়োগে দুর্নীতি, এই অভিযোগকে হাতিয়ার করে বারবার তৃণমূলকে আক্রমণ করছে বিজেপি। মামলা দায়ের হয়েছে হাই কোর্টে। বিচারপতিদের নির্দেশে তদন্তভার গিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। আদালতের নজরদারিতেও চলছে তদন্ত। এমনকী, চাকরি গিয়েছে বহু ভুয়ো চাকরিপ্রার্থীরও। এবার সেই নিয়োগে বেনিয়মে আর্থিক লেনদেনের দিকটা খতিয়ে দেখবে ইডি।  

[আরও পড়ুন: কোনও তরুণী ভাল বন্ধু হলেই যৌন মিলনের ছাড়পত্র পান না যুবক, মত বোম্বে হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে