BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

স্রেফ অভিনয়-মডেলিংই নয়, সিনেমাতেও টাকা ঢালতেন পার্থ ঘনিষ্ঠ অর্পিতা? সন্দেহ ইডির

Published by: Sucheta Sengupta |    Posted: July 25, 2022 10:40 am|    Updated: July 25, 2022 10:44 am

Ed suspects Partha Chatterjee aid Arpita Mukherjee might produce films | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: এসএসসি (SSC) দুর্নীতি মামলায় ইডির জালে মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। তাঁর ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকা উদ্ধার করেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) আধিকারিকরা। পাশাপাশি তাঁর নামে ১২ টি ভুয়ো সংস্থার খোঁজও মিলেছে। সেই সূত্র ধরে পরিচিত ওড়িশা (Odissa) ও তামিলনাড়ুর (Tamil Nadu) কয়েকটি প্রোডাকশন হাউস ও কয়েকজন মাঝারি মাপের অভিনেতাও এখন ইডি-র স্ক্য়ানারে। ওই দুই রাজ্যে তাঁদের প্রোডাকশন হাউসেও অর্পিতা টাকা লগ্নি করেছিলেন কি না, তা খতিয়ে দেখছেন ইডি আধিকারিকরা।

ইডির দাবি, বেশ কিছু ‘শেল কোম্পানি’ তৈরি করেছিলেন অর্পিতা। তল্লাশির সময় নাকতলা ও ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে ১২ ভুয়ো সংস্থার হদিশ মিলেছে। এর মধ্যে অন্তত ৬টিতে অভিনেত্রী অর্পিতার কয়েকজন ঘনিষ্ঠের নাম রয়েছে। এছাড়াও তিনটি সংস্থার হদিশ মিলেছে, যেগুলির অধিকর্তা অর্পিতা মুখোপাধ্যায় নিজেই।

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসের ‘উপহার’, জীবনদায়ী ওষুধের দাম কমানোর ভাবনা কেন্দ্রের]

এর মধ্যে নথি অনুযায়ী, একটির ঠিকানা অর্পিতার অভিজাত বহুতলের। অন্য দু’টির ঠিকানা উত্তর শহরতলির বেলঘরিয়া ও দক্ষিণ কলকাতার কসবার (Kasba) রাজডাঙায়। এর মধ্যে অর্পিতার নিজেরও প্রোডাকশন হাউস রয়েছে বলে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে খবর। ইডির অভিযোগ, ওই বারোটি ভুয়ো সংস্থার নামে টাকা পাচার হয়েছে। এছাড়াও টাকা পাচার হয়েছে রাজ্যের বাইরে।

[আরও পড়ুন: সমনামের বিড়ম্বনা! SSC দুর্নীতিতে ধৃতের সঙ্গে নাম মেলায় কটাক্ষ, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ গায়িকা অর্পিতার]

ভিনরাজ্যের সিনেমায় অভিনয় করার সুবাদে ওড়িশা ও তামিলনাড়ু অভিনেতা ও প্রোডাকশন হাউসের কর্তাদের সঙ্গে ভালই পরিচিতি রয়েছে অর্পিতার। এমন কিছু নথি ইডি আধিকারিকদের হাতে এসেছে, যার মাধ্যমে তাঁরা জানতে পেরেছেন যে, ওড়িশা ও তামিলনাড়ুর প্রোডাকশন হাউস ও কিছু অভিনেতার সংস্থায় টাকা গিয়েছে। অর্পিতাকে জেরা করে ওই হাউস ও অভিনেতাদের তালিকা তৈরি করা হচ্ছে। তাঁরাও রয়েছেন ইডির নজরে।

এদিকে, ইডি জানিয়েছে, অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হয়েছে হাজার ডলার। তাই আধিকারিকদের সন্দেহ, ভারতীয় টাকা বিদেশি মুদ্রায় পরিবর্তন করানো হয়েছে। কত ভারতীয় টাকা বিদেশি মুদ্রায় পরিবর্তন করা হয়েছে, তা জানার চেষ্টা হচ্ছে। অর্পিতার বাড়ি থেকে যে টাকা ও গয়না উদ্ধার করা হয়েছে, সেগুলির উৎস খোঁজা হচ্ছে। তাঁর ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে কয়েকটি ব্যাংকের তথ্যও পাওয়া গিয়েছে। অর্পিতার ব্যাংক অ্যাকাউন্টগুলি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে ইডি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে