BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মাঝআকাশে রাজ্য পুলিশের ডিজি’র বিমানে বিভ্রাট, দমদম বিমানবন্দরে জরুরি অবতরণ

Published by: Sucheta Sengupta |    Posted: February 1, 2021 6:30 pm|    Updated: February 1, 2021 7:10 pm

Emergency landing of Spice Jet flight with DG of State Police and security advisor at Dumdum Airport |SangbadPratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: কলকাতা থেকে বাগডোগরাগামী বিমানে বিভ্রাট। উড়ানের পর বিমানে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। তবে সঙ্গে সঙ্গে তা নজরে আসায় বড় বিপদ এড়ানো গিয়েছে। যাত্রীদের জন্য বিশেষ বিমানের ব্যবস্থা করে পাঠানো হয় গন্তব্যে। দমদম বিমানবন্দর (Dumdum Airport) সূত্রে খবর, এই বিমানে ছিলেন রাজ্য পুলিশের প্রাক্তন ডিজি তথা বর্তমান নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থ, ডিজি (DG) বীরেন্দ্র, এডিজি আইবি (ADG-IB) নীরজ কুমার সিং। তাঁদের সকলকে বিমানটি থেকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে বলে খবর।

বিমানবন্দর সূত্রে খবর, সোমবার দুপুর ৩.১০ নাগাদ স্পাইসজেটের একটি বিমান – SJ 257 রওনা দেওয়ার কথা ছিল বাগডোগরার দিকে। কিন্তু তা বিলম্ব হওয়ায় বিকেল ৪.২২এ রওনা দেয় বিমানটি। মোট ৬৯ জন যাত্রীর তালিকায় ছিলেন হাইপ্রোফাইল কয়েকজন। ছিলেন রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থ, রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, এডিজি আইবি নীরজ কুমার সিং। খানিকটা ওড়ার পর ককপিট থেকে বেজে ওঠে সিকিউরিটি অ্যালার্ম। ঘড়িতে তখন বিকেল ৪.৫৭। সঙ্গে সঙ্গে তৎপর হয়ে বিমানে থাকা কর্মীরা এয়ার ট্রাফিক কন্ট্রোলের (ATC) সঙ্গে যোগাযোগ করেন। বিমানটিতে রাজ্য পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা থাকায় কোনও ঝুঁকি নেয়নি বিমানবন্দর কর্তৃপক্ষ। বাগডোগরা না গিয়ে বিমানটিকে ফের দমদম বিমানবন্দরে জরুরি অবতরণের নির্দেশ দেওয়া হয়। যাত্রীদের নিয়ে নিরাপদেই ফিরে আসে বিমানটি। 

[আরও পড়ুন: ৬ ফেব্রুয়ারি থেকে রাজ্যে রথযাত্রার অনুমতি চেয়ে মুখ্যসচিবকে চিঠি বিজেপির]

এরপর তাঁদের জন্য স্পাইসজেটেরই আরেকটি বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়। সন্ধে ৬.৩০ নাগাদ তা রওনা হওয়ার কথা। কোন ত্রুটির কারণে SJ 257 বিমানটিতে আচমকা বিভ্রাট দেখা দিল, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে বিমানবন্দর কর্তৃপক্ষের মতে, তৎপরতার সঙ্গে সিদ্ধান্ত নেওয়ায় বড় বিপদ এড়ানো গেল।

[আরও পড়ুন: টের মুখেই নির্বাচন কমিশনের তিন শীর্ষ আধিকারিককে বদলির নির্দেশ পাঠাল দিল্লি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে