১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গুদামে উদ্ধার বস্তা বস্তা ভেজাল জিরে! এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অভিযানে পোস্তা থেকে গ্রেপ্তার মালিক

Published by: Sucheta Sengupta |    Posted: October 28, 2021 9:56 pm|    Updated: October 28, 2021 9:56 pm

Enforcement directorate officers arrested man who was running fake jeera business at Posta, Kolkata | Sangbad Pratidin

অর্ণব আইচ: পোস্তার গোডাউনে এবার পাওয়া গেল ভেজাল জিরে। তদন্ত চালিয়ে অভিযুক্ত গোডাউন মালিককে গ্রেপ্তার করলেন কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট শাখার (Enforcement Branch)গোয়েন্দারা। ইবির ওসি (ফুড) যুগলকিশোর দাঁয়ের তত্ত্বাবধানে গোয়েন্দাদের একটি টিম পোস্তা থেকেই রাজেন্দ্র সাউকে গ্রেপ্তার করে। বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে ধৃতকে ১ নভেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক।

পুলিশ সূত্রে  খবর, গত ১ সেপ্টেম্বর গোপন সূত্রে খবর পেয়ে পোস্তার একটি গোডাউনে ইবির গোয়েন্দারা তল্লাশি চালান। বেশ কয়েক বস্তা জিরে উদ্ধার হয়। সেই জিরে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়। ফরেনসিক রিপোর্টে জানিয়েছে যে, ওই জিরে ভেজাল। তা মানুষের খাওয়ার অযোগ্য এবং ক্ষতিকর। গোয়েন্দারা তদন্ত করে জানতে পারেন যে, জিরের মতোই দেখতে ‘সুলফা’ নামে একটি বস্তু বিহার (Bihar) বা ঝাড়খণ্ড থেকে কিনে নিয়ে আসা হয়। পরে সেই বস্তুটিই জিরের সঙ্গে মিশিয়ে বস্তাবন্দি করে বাইরে বিক্রি করা হয়। সাধারণ মানুষের পক্ষে বোঝার উপায় থাকে না যে, এটি ভেজাল জিরে।  

[আরও পড়ুন: অধিবেশনে যোগ দিলেও বিধানসভায় সর্বদল ও বিএ কমিটির বৈঠক বয়কটের সিদ্ধান্ত বিজেপির]

কলকাতার বিভিন্ন গোডাউনে যারা এ ধরনের ভেজাল জিরে সংগ্রহ করে রাখছে এবং তা বাজারে বিক্রি করছে, তাদের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ। এর আগে কলকাতা থেকেই উদ্ধার হয়েছে ভেজাল পোস্ত, ভেজাল কালোজিরে, ভেজাল ঘি-সহ একাধিক খাদ্যসামগ্রী। তারপরই নজরদারি জোরদার করেছে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। তারই সুফল মিলল এদিন। পোস্তা এলাকা থেকে বস্তা বস্তা ভেজাল জিরে উদ্ধার করলেন আধিকারিকরা। গ্রেপ্তার হলেন মূল অভিযুক্তও।

[আরও পড়ুন: স্ত্রীর গলায় কোপ স্বামীর, কাটা গলা জুড়ে মৃত্যুর হাত থেকে বাঁচালেন এসএসকেএমের চিকিৎসকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে