BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পরীক্ষার্থীদের আরজিতে সাড়া, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকার সূচি বদল

Published by: Tiyasha Sarkar |    Posted: August 9, 2022 2:35 pm|    Updated: August 9, 2022 2:35 pm

Exam schedule of Jadavpur University 2022 for graduation has been changed | Sangbad Pratidin

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার: রদবদল হল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) বিজ্ঞান শাখায় স্নাতক স্তরে ছাত্র ভরতির প্রবেশিকা পরীক্ষার সূচিতে। নতুন সূচি অনুযায়ী, ১২ আগস্ট দুপুর আড়াইটে থেকে বিকেল সাড়ে ৪টে পর্যন্ত গণিত পরীক্ষা হবে। ১৩ আগস্ট সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত হবে রসায়নের প্রবেশিকা পরীক্ষা।

এবছর বিজ্ঞান শাখার চারটি বিষয়ে প্রবেশিকা পরীক্ষার মাধ্যমে স্নাতক স্তরে ছাত্র ভরতি নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়। পূর্ববর্তী সূচি অনুযায়ী, রসায়নের পরীক্ষা ১২ আগস্ট দুপুর আড়াইটে থেকে এবং গণিতের পরীক্ষা ১৩ আগস্ট সকাল ১১টা থেকে হওয়ার কথা ছিল। কিন্তু, রসায়নের প্রবেশিকায় অংশগ্রহণে ইচ্ছুক বেশ কয়েকজন পড়ুয়া বিশ্ববিদ্যালয়ের দ্বারস্থ হন। তাঁরা জানান, ১২ আগস্ট তাঁদের কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্টের (সিইউইটি-ইউজি) পরীক্ষা রয়েছে। তাই একই দিনে যাদবপুরের রসায়নের প্রবেশিকা পরীক্ষা হলে তাঁরা অংশগ্রহণ করতে পারবেন না।

[আরও পড়ুন: জেলেও ‘সেলেব’ অর্পিতা মুখোপাধ্যায়! কাপড় কাচা, বিছানা পাতা সবই করছেন অন্য কয়েদিরা]

সেই সকল পড়ুয়ার কথা বিবেচনা করেই গণিত ও রসায়নের প্রবেশিকার দিন ও সময় একে অপরের সঙ্গে রদবদল করে দেওয়া হয়েছে। অপরিবর্তিত রয়েছে ফিজিক্স ও ভূগোল পরীক্ষার দিন ও সময়। এবছর কলা শাখার সাতটি বিষয়ে স্নাতক স্তরে পড়ুয়া ভরতির জন্য প্রবেশিকা পরীক্ষা নিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। 

প্রসঙ্গত, রাজ্য সরকার ১১ আগস্ট রাখিবন্ধনের ছুটি ঘোষণা করায় ওইদিন থাকা দু’টি বিষয়ের প্রবেশিকা পরীক্ষার দিন রবিবারই বদল করেছে আর্টসের অ্যাডমিশন কমিটি। নতুন সূচিতে, ১১ আগস্টের পরিবর্তে ১৬ আগস্ট ইংরেজি ও সোশিওলজির প্রবেশিকা পরীক্ষা হবে। এবার সিইউইটি-র কারণে বিজ্ঞানের প্রবেশিকা পরীক্ষার সূচিতেও রদবদল হল। 

[আরও পড়ুন: বিকিনি পরে লাস্যময়ী ‘ম্যাডাম’, ছবি দেখে মুগ্ধ ছেলে! বাবার অভিযোগে চাকরি হারালেন অধ্যাপিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে