BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভুয়ো ডিগ্রি ব্যবহারের অভিযোগ, গ্রেপ্তার ধৃত অরোদীপের বাবা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 23, 2017 8:22 am|    Updated: October 4, 2019 1:31 pm

Fake cancer specialist Aradeep Chatterjee’s father arrested

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছেলে আগেই গ্রেপ্তার হয়েছিল। একই পরিণতি হল বাবারও। ভুয়ো ডিগ্রি ব্যবহারের অভিযোগে গ্রেপ্তার করা হল ধৃত চিকিৎসক অরোদীপ চট্টোপাধ্যায়ের বাবা অসীম চট্টোপাধ্যায়কে। বুধবার তাঁকে গ্রেপ্তার করে লেকটাউন থানার পুলিশ।

কানহাইয়ার সভা ঘিরে অগ্নিগর্ভ যাদবপুর  ]

মাসকয়েক আগেই গ্রেপ্তার হন অরোদীপ। নিজেকে ক্যানসার রোগের চিকিৎসক হিসেবে পরিচয় দিতেন। কিন্তু এরকম কোনও ডিগ্রি ছিলই না তাঁর কাছে। গ্রেপ্তারির পর একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসতে থাকে। দেখা যায়, বিভিন্ন ওষুধের বোতলে নিজের নামের আদ্যাক্ষর দিয়ে চিহ্নিত করে রেখেছেন তিনি। নিজেকে একজন গবেষক হিসেবেই পরিচয় দিয়েছিলেন ধৃত অরদীপ। যদিও সঠিক ডিগ্রি না থাকা সত্ত্বেও কী করে তা ব্যবহার করছিলেন তিনি, সে প্রশ্নই উঠেছিল। তদন্তে নেমে তাঁর বাবার ক্ষেত্রেও একই জিনিস খুঁজে পেলেন গোয়েন্দারা। তাঁর বাবা অসীম চট্টোপাধ্যায়ও নিজেকে ক্যানসারের চিকিৎসক বলে পরিচয় দিতেন। এবং তাঁর ডিগ্রিও ভুয়ো বলেই অভিযোগ। বেশ কিছুদিন ফেরার ছিলেন তিনি। বাড়ি ফিরতেই তাঁকে  গ্রেপ্তার করে লেকটাউন থানার পুলিশ।

[ এবার আইআইটি খড়গপুরে হানা দিল মারণ ‘ব্লু হোয়েল’! ]

জাল চিকিৎসক ধরতে বেশ কয়েকমাস ধরেই সক্রিয় রাজ্যের গোয়েন্দারা। বেসরকারি চিকিৎসা ক্ষেত্রে গাফিলতি যেমন কড়াহাতে নিয়ন্ত্রণ করা হয়েছে, সেরকমই রাজ্য জুড়ে ভুয়ো চিকিৎসক ধরতেও চলছে ব্যাপক ধড়পাকড়। আর তা করতে গিয়েই শুধু প্রত্যন্ত অঞ্চলে নয়, খোদ শহর কলকাতার বুকেও মিলেছে ভুয়ো চিকিৎসকের খোঁজ। অরোদীপ ও তাঁর বাবার গ্রেপ্তারির জাল চিকিৎসকের রমরমা আরও একবার প্রমাণিত হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে