BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

অনলাইন শপিং সাইটে বিজ্ঞাপন দিয়ে ফ্ল্যাট ভাড়ার নামে প্রতারণা, চাঞ্চল্য নিউটাউনে

Published by: Sulaya Singha |    Posted: October 10, 2020 10:45 pm|    Updated: October 10, 2020 10:45 pm

An Images

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: ফ্ল্যাট ভাড়া ও বিক্রির নাম করে নতুন ধরনের প্রতারণা নিউটাউনে। প্রচারণাচক্রে জড়িত দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। দু’জনেই বিহারের বাসিন্দা। তাদের বাগুইআটির চিনার পার্ক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ধৃত একজনের নাম আশুতোষ রঞ্জন, সে বিহারের দারভাঙার বাসিন্দা। দ্বিতীয়জনের নাম অনুভব চৌধুরি, সে ওই রাজ্যেরই জামুই এলাকার বাসিন্দা।

এরা বিভিন্ন জায়গায় ভাড়া নিয়ে কিছুদিন অন্তর অন্তর ফ্ল্যাট পালটে অন্যত্র চলে যেত। যাওয়ার আগে সেই ফ্ল্যাটের ছবি তুলে রেখে দিত নিজেদের কাছে। তারপর সেগুলোর ছবি একটি অনলাইন শপিং অ্যাপে পোস্ট করে বিক্রি বা ভাড়া দেওয়ার বিজ্ঞাপন দিত। গোটা বিষয়টি করা হত ফ্ল্যাটের আসল মালিককে অন্ধকারে রেখে। ভাড়া নিতে ইচ্ছুক কোনও ব্যক্তি ফ্ল্যাটটি দেখতে চাইলে তাঁর কাছ থেকে অ্যাডভান্স হিসেবে টাকা দাবি করত ওই দুই যুবক। টাকার অঙ্ক সামান্যই রাখত তারা। ইচ্ছুক কোনও ব্যক্তি সেই টাকা অগ্রিম দিয়ে ফ্ল্যাটটি দেখার জন্য ওই অ্যাপে দেওয়া নম্বরে যোগাযোগ করলে তাঁর কাছ থেকে সেই টাকাটা ব্যাংকের মাধ্যমে নিয়ে নিত তারা।

[আরও পড়ুন: ডিসেম্বরেই আসছে অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন, দাবি গবেষক টিমের বাঙালি বিজ্ঞানী চন্দ্রাবলির]

তারপর আর ফোন ধরত না কিংবা পুরনো নম্বরটি পালটে ফেলত। এভাবে নিউটাউনজুড়ে একাধিক ফ্ল্যাট দেখানোর নামে তারা টাকা হাতিয়েছে বলে তদন্ত করে জানতে পেরেছে পুলিশ। সম্প্রতি একটি ফ্ল্যাট ভাড়া নিয়েছিল ওই দু’জন। তারপর সেখান থেকে উঠে গিয়ে অন্য আর এক ব্যক্তিকে ওই একই ফ্ল্যাট তারা ভাড়াতে দেয়। পুরোটাই ঘটে ফ্ল্যাট মালিকের অজান্তে। বিষয়টি নজরে আসার পর মালিক পুলিশে অভিযোগ দায়ের করেন। তদন্ত শুরু করে এই দুই যুবকের আসল কীর্তি সামনে আসে পুলিশের।

তারপর রবিবার চিনার পার্ক এলাকার একটি ফ্ল্যাট থেকে তাদের ধরা হয়। জিজ্ঞাসাবাদের জবাবে প্রতারণার কথা স্বীকার করে নেয় তারা। শুধু বিহারের এই দুই যুবকই এই চক্রের সঙ্গে জড়িয়ে রয়েছে, নাকি এর সঙ্গে আরও কারও কারও যোগ আছে তা জানার জন্য তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, এই প্রতারণা চক্রে আরও অনেকের জড়িত থাকার সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: বাড়ছে জোটের শক্তি! বামেদের সুরে এবার রাজ্যে তৃতীয় ফ্রন্ট গড়ার ডাক দিলেন অধীর চৌধুরি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement