Advertisement
Advertisement
Amit Mitra

‘কলকাতার ব্রিটানিয়া কোম্পানি বন্ধ হয়নি, ভুয়ো খবর ছড়ানো হচ্ছে’, দাবি অমিত মিত্রের

কী জানিয়েছে এই বিস্কুট প্রস্তুতকারী সংস্থা?

Fake news about Brittania company is spreading, says Amit Mitra
Published by: Tiyasha Sarkar
  • Posted:June 25, 2024 6:05 pm
  • Updated:June 25, 2024 6:08 pm

গৌতম ব্রহ্ম: বন্ধ হয়নি কলকাতার ব্রিটানিয়া কোম্পানির। যা তথ্য ছড়িয়েছে তা ভুয়ো, উদ্দেশ্যপ্রণোদিতও হতে পারে। বিস্কুট প্রস্তুতকারক সংস্থার প্রধানের সঙ্গে কথার পর মঙ্গলবার এমনটাই জানালেন প্রাক্তন অর্থমন্ত্রী তথা মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অমিত মিত্র। তার দাবি, রাজ্যের সঙ্গে হাত মিলিয়ে আরও ভালোভাবে কোম্পানিটি চালাতে আগ্রহী শীর্ষকর্তারা।

তারাতলায় ব্রিটানিয়া (Britania) সংস্থার বড় উৎপাদনকারী সংস্থা। প্রতি বছর গড়ে ২৫০০ টনেরও বেশি বিস্কুট-সহ অন্যান্য স্ন্যাকস উৎপাদন হতো। মাস দুয়েক ধরে কারখানায় (Factory) উৎপাদন প্রায় বন্ধের মুখে। তখনই অশনি সংকেত পান কর্মীরা। সোমবার সকালে অন্যান্য দিনের মতো নির্দিষ্ট সময়ে কারখানায় পৌঁছন কর্মীরা। কিন্তু গেটে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস দেখেন বলে খবর। এর পরই ছড়িয়ে পড়ে কলকাতার একমাত্র কারখানাটি বন্ধ করে দিচ্ছে ব্রিটানিয়া। কিন্তু মঙ্গলবার অমিত মিত্রের মুখে শোনা গেল অন্য তথ্য।

Advertisement

[আরও পড়ুন: ‘গণতন্ত্রকে ধ্বংস করে ভালোবাসা দেখাচ্ছে!’ জরুরি অবস্থার ৪৯ বছরে কংগ্রেসকে নিশানা মোদির]

এদিন অমিত মিত্র বলেন, “২ ঘণ্টা আগে ব্রিটানিয়া কোম্পানির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট বিদেশ থেকে ফোন করেছিলেন। তিনি জানিয়েছেন, ব্রিটানিয়া কোম্পানি রাজ্যের প্রতি দায়বদ্ধ। কারখানা বন্ধের কোনও প্রশ্নই নেই। বরং ওরা রাজ্যে কোম্পানিকে কীভাবে আরও শক্তিশালী করা যায় তা দেখা হবে। রাজ্যের সঙ্গে বৈঠকে বসা হবে বলেও জানিয়েছেন।” অমিত মিত্র আরও বলেন, ব্রিটানিয়ার রেজিস্ট্রেশন অফিস কলকাতায় আছে, থাকবে। শেয়ার হোল্ডারদের মিটিংও কলকাতায় হতো, তাই-ই হবে। সংস্থার দাবি, ব্রিটানিয়া চলে যাচ্ছে বলে যেটা ছড়ানো হচ্ছে তা উদ্দেশ্যপ্রণোদিত।

Advertisement

[আরও পড়ুন: অতিশীর পাশে সাগরিকা-মহুয়ারা, AAP মন্ত্রীর অনশনে TMC প্রতিনিধি দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ