BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শিয়ালদহ স্টেশনে ভুয়ো টিকিট পরীক্ষক! হাতনাতে ধরল আরপিএফ

Published by: Tanumoy Ghosal |    Posted: March 4, 2019 1:24 pm|    Updated: March 4, 2019 1:24 pm

Fake TTE held in Sealdah Station

সুব্রত বিশ্বাস: কালো কোট পরে থাকলেই যে তিনি রেলের টিকিট পরীক্ষক, এমনটা কিন্তু নয়। বরং যাত্রীদের টিকিট পরীক্ষককে যাচাই করে নেওয়ার পরামর্শ দিচ্ছে রেল। শিয়ালদহ স্টেশনে ধরা পড়ল এক ভুয়ো টিকিট পরীক্ষক।

[আউটডোরের লাইনে দাঁড়িয়ে রোগীর মৃত্যু, উত্তেজনা এসএসকেএম হাসপাতালে]

ধৃতের নাম শান্তনু ভাদুড়ি। সকালের ব্যস্ত সময়ে শিয়ালদহ স্টেশনে ১০ নম্বর প্ল্যাটফর্মে টিকিট পরীক্ষক সেজে যাত্রীদের টিকিট দেখতে চাইছিল সে। তখন ওই প্ল্যাটফর্মেই ছিলেন আরপিএফের স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফের এএসআই পবন কুমার। ঘটনাটি নজরে পড়ে তাঁর। শান্তনুর গতিবিধি দেখে সন্দেহ হয় তাঁর। আরপিএফের ওই আধিকারিক জানিয়েছেন, গায়ে কালো কোটই শুধু নয়, শান্তনুর কাছে টিকিট পরীক্ষকের ভুয়ো পরিচয়পত্র, এমনকী, টিকিট পাঞ্চ করার যন্ত্রও ছিল। কিন্তু, জরিমানার রসিদ বইটি দেখাতে পারেনি ওই ব্যক্তি। খবর পাঠানো হয় রেলের কর্মাশিয়াল বিভাগে। কর্মাশিয়াল বিভাগের আধিকারিকরা জানান, শান্তনু ভাদুড়ি নামে শিয়ালদহ ডিভিশনে রেলের কোনও টিকিট পরীক্ষক নেই। এরপর ওই ভুয়ো টিকিট পরীক্ষককে গ্রেপ্তার করা হয়।

রেল সূত্রে খবর, ইদানিং শিয়ালদহ স্টেশনে ভুয়ো টিকিট পরীক্ষকদের দৌরাত্ম্য বেড়েছে। সকাল কিংবা বিকেলের ব্যস্ত সময় অনেকেই কালো কোট পরে বিভিন্ন প্ল্যাটফর্মে ঘুরে বেড়াচ্ছেন। হয়রানির মুখে পড়ছেন যাত্রীরা। এমনকী, যাঁরা রেলের টিকিট পরীক্ষক পদে চাকরি করেন, তাঁরাও অনেক সময় ডিউটি শেষ হওয়ার পরেও বেআইনিভাবে টিকিট পরীক্ষা করেন। এই ধরণের ঘটনা রুখতে যাত্রীদের সচেতন করার উদ্যোগ নিয়েছে রেল। প্রচার চালাচ্ছে কর্মাশিয়াল বিভাগ। যাত্রীদেরই টিকিট পরীক্ষককে যাচাই করে নিতে বলা হচ্ছে।   

[ শিশুচোর সন্দেহে শহরে ফের গণপিটুনি, আক্রান্ত মানসিক ভারসাম্যহীন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে