BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রেলের দাবি মিথ্যা ও বিভ্রান্তিকর, পালটা টুইটে অভিযোগ রাজ্যের স্বরাষ্ট্রদপ্তরের

Published by: Subhamay Mandal |    Posted: May 10, 2020 1:48 pm|    Updated: May 10, 2020 1:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত থামার নামই নেই। শনিবার দিনভর অমিত শাহের চিঠি আর পালটা তৃণমূলের আক্রমণ নিয়ে সরগরম ছিল রাজ্য রাজনীতি। বিকেলে বিভিন্ন রাজ্যকে লেখা চিঠির প্রমাণ দেখিয়ে কেন্দ্রের বিরুদ্ধে মিথ্যা কথা বলার অভিযোগ আনেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব। রাতে রেলের তরফে টুইট করে ফের রাজ্যের বিরুদ্ধে গরিমসির অভিযোগ আনা হয়। সেই নিয়ে রাতেই টুইট তরজায় জড়ায় রাজ্য। পালটা জানিয়ে দেয়, রেলের তথ্য বিভ্রান্তিকর ও ভুলে ভরা।

শনিবার রাতে রাজ্যের স্বরাষ্ট্রদপ্তর টুইট করে জানায়, রেলের বাদি সম্পূর্ণ মিথ্যা ও বিভ্রান্তকর। গত ৮ মে সংশ্লিষ্ট রাজ্যগুলি থেকে শ্রমিকদের নিয়ে আসার জন্য অনুমোদন নিয়েছে রাজ্য। কেরল, তেলেঙ্গানা, রাজস্থান, তামিলনাড়ু, বেঙ্গালুরু ও ভেলোরে আটকে পড়া রোগীর পরিজনদের জন্য বিশেষ ট্রেন আসার ব্যাপারে সূচি তৈরি করা হয়েছে। পাশাপাশি পাঞ্জাব, কর্ণাটকের সঙ্গেও কথাবার্তা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব। পালটা রেলমন্ত্রক টুইটে জানায়, স্বরাষ্ট্রমন্ত্রকের অনুরোধের পর এদিন দুপুরে পাঞ্জাব এবং তামিলনাড়ু থেকে যথাক্রমে ২টি, কর্ণাটক থেকে ৩টি এবং তেলেঙ্গানা থেকে একটি ট্রেনের অনুমোদন করে পশ্চিমবঙ্গ। সেগুলি বন্দোবস্ত করা হচ্ছে বলে রেলের তরফে জানানো হয়। পাশাপাশি, অভিযোগ, মহারাষ্ট্র থেকে কোনও ট্রেন অনুমোদন করেনি। এখনও ৬টি ট্রেনের অনুমোদন বাকি রয়েছে।

[আরও পড়ুন: শ্রমিকদের ফেরাতে একাধিক রাজ্যকে চিঠি পাঠিয়েছে নবান্ন, প্রমাণ-সহ দাবি স্বরাষ্ট্রসচিবের]

রাতেই টুইটের পালটা টুইট করা হয় রাজ্যের স্বরাষ্ট্রদপ্তরের তরফে জানানো হয়, রেলমন্ত্রক যে তথ্য দিচ্ছে তা সম্পূর্ণ অসত্য। পাঞ্জাব, তেলেঙ্গানা, তামিলনাড়ু, কর্ণাটকের উল্লেখিত ট্রেনগুলি গত ৮ মে অনুমোদন করে দেওয়া হয়েছে। এ দিন নতুন করে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে, বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠক করে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, আশা করছি ট্রেনগুলি আসা নিয়ে শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্ত করা হবে।

[আরও পড়ুন: শ্রমিকদের ফেরাতে চূড়ান্ত তৎপরতা, রেলকে আরও ৮ ট্রেনের তালিকা দিল নবান্ন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement