BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নিরাপত্তা জোরদার করতে পদক্ষেপ, ইকো পার্কের ঝিল ঘিরে দিল হিডকো

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 25, 2018 1:28 pm|    Updated: June 25, 2018 1:54 pm

Fencing around Eco Park ponds to prevent accident

শুভময় মণ্ডল:  কখনও রাইড ভেঙে পড়া, কখনও আবার ঝিলের ডুবে যুবকের মৃত্যু। একের পর এক দুর্ঘটনায় প্রশ্নের মুখে রাজারহাটের ইকো পার্কের নিরাপত্তা ও নজরদারি। অবশেষে এ ব্যাপারে নড়চড়ে বসল হিডকো । রাতারাতি ঘিরে ফেলা হল ইকো পার্কের ভিতরের ঝিলটি। শুধু তাই নয়, ইকো পার্কের ভিতরে শ্রমিকদের স্নান ও জামাকাপড় ধোয়ার জায়গায়ও নির্দিষ্ট করে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

[ভাঙা পাঁচিল টপকে ইকো পার্কে, পুকুরের জলে ডুবে মৃত্যু যুবকের]

তৃণমূল জমানায় শহরের উপকণ্ঠে রাজারহাটে নতুন একটি বিনোদন পার্ক তৈরি করেছে রাজ্য সরকার। ইকো পার্কের রক্ষণাবেক্ষণের দায়িত্ব সরকারি সংস্থা হিডকো-র। কিন্তু, সম্প্রতি মাত্র মাসখানেকের ব্যবধানে পরপর দুটি দুর্ঘটনায় এই বিনোদন পার্কের নিরাপত্তা ও নজরদারি নিয়ে বড়সড় প্রশ্ন উঠেছে। গত সোমবার সন্ধ্যায় ছয় নম্বর গেটের কাছে ভাঙা পাঁচিল টপকে ইকো পার্কে ঢুকে পড়েছিলেন এক বহিরাগত যুবক। পার্কের ভিতরে ঝিলে স্নান করতে গিয়ে তলিয়ে যান তিনি। কয়েক ঘণ্টার পর ওই যুবকের মৃতদেহ উদ্ধার করে নিউটাউন থানার পুলিশ। এর আগে গত এপ্রিল মাসেও দুর্ঘটনা ঘটেছিল ইকো পার্কে। প্রবল ঝড়-বৃষ্টিতে ভেঙে পড়েছিল একটি রাইড। আহত হয়েছিল ১০ জন শিশু। ঘটনার পর বেশ কয়েকদিন ইকো পার্কে রাইড বন্ধ ছিল ঠিকই। তব পার্কের নিরাপত্তা জোরদার করার কোনও উদ্যোগ চোখে পড়েনি। অবশেষে নড়েচ়ড়ে বসল হিডকো।

রাজারহাটে ইকো পার্কের অন্যতম আকর্ষণ বিশালাকার একটি  ঝিল। ঝিলটির আয়তন ১০৪ একর। গত সোমবার ওই ঝিলেই স্নান করতে গিয়ে তলিয়ে গিয়েছিলেন এক যুবক। রাতারাতি বাঁশ ও নাইলনের দড়ি দিয়ে ঝিলটিকে ঘিরে দিল হিডকো। এদিকে ইকো পার্কে আবার বছরভর নানাধরণের নির্মাণকাজও চলে। পার্কের ভিতরে কাজ করেন শ্রমিকরা। অনেক সময় স্নান ও পোশাক ধোয়ার জন্য ইকো পার্কের ঝিলে নামেন তাঁরা। তাই শ্রমিকের সুবিধার জন্য হিডকো ইকো পার্কের একপ্রান্তে আলাদা ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছে বলে খবর।

[প্রবল ঝড়ে ইকো পার্কে রাইড ভেঙে আহত ১০ শিশু, আতঙ্কে অভিভাবকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে