Advertisement
Advertisement
Khalistani

শুভেন্দুর ‘খলিস্তানি’ মন্তব্যে ভবানীপুর থানায় এফআইআর, মমতাকে চিঠি শিখ সম্প্রদায়ের

গত মঙ্গলবার উত্তপ্ত সন্দেশখালি পরিদর্শনে যায় বিজেপি বিধায়কদের একটি প্রতিনিধি দল।

FIR filed over Khalistani remark by BJP leader। Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:February 24, 2024 8:39 am
  • Updated:February 24, 2024 8:51 am

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আইপিএস অফিসারকে ‘খলিস্তানি’ মন্তব্যের জের। এবার এফআইআর দায়ের ভবানীপুর থানায়। একই সঙ্গে শুক্রবার ‘খলিস্তানি’ বিতর্কে কলকাতায় রাজ্য বিজেপির সদর দপ্তরের সামনে অবস্থানরত শিখ সম্প্রদায়ের বিক্ষোভকারীদের পক্ষেও একটি চিঠি পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার আরজিও জানিয়েছেন তাঁরা।  

জানা গিয়েছে, ভবানীপুর থানায় অভিযোগ করেছেন গুরমীত সিং। ঠিকানা পদ্মপুকুর রোডের ইয়ুথ খালসা ক্লাব। অভিযোগপত্রে বলা হয়েছে, ওই ঘটনায় শুধু শিখ পুলিশকর্তাকে ধর্মীয় অবমাননাই করা হয়নি, পাশাপাশি বিভিন্ন ধর্মের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা ও হিংসা ছড়ানোরও চেষ্টা করা হয়েছে। অন্যদিকে, কলকাতায় রাজ্য বিজেপির সদর দপ্তরের সামনে অবস্থানরত শিখ সম্প্রদায়ের বিক্ষোভকারীদের পক্ষেও একটি চিঠি পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার আরজিও জানিয়েছেন তাঁরা। চিঠিতে আরও বলা হয়েছে, তাঁদের উদ্দেশে এমন আক্রমণের ঘটনায় অভিযুক্তের শাস্তি না হওয়া পর্যন্ত তাঁরা শান্তিপূর্ণ প্রতিবাদ চালিয়ে যাবেন।

Advertisement

[আরও পড়ুন:ফের সন্দেশখালি যাওয়ার আর্জি শুভেন্দুর, ‘সোমবারই কেন?’, পালটা প্রশ্ন বিচারপতির]

উল্লেখ্য, গত মঙ্গলবার উত্তপ্ত সন্দেশখালি পরিদর্শনে যায় বিজেপি বিধায়কদের একটি প্রতিনিধি দল। নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ধামাখালির কাছে বিজেপি প্রতিনিধিদলকে আটকায় পুলিশ। সেই দলে ছিলেন ইনটেলিজেন্স ব্রাঞ্চের স্পেশাল সুপার, আইপিএস অফিসার যশপ্রীত সিং। শিখ সম্প্রদায়ের ওই আইপিএসের মাথায় স্বভাবতই পাগড়ি ছিল। অভিযোগ, আর তা দেখেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নাকি ‘ওটা খলিস্তানি’ বলে কটাক্ষ করেন। তাতে খেপে যান ওই পুলিশ অফিসার। পালটা প্রশ্ন করেন, ”আমার মাথায় পাগড়ি দেখে খলিস্তানি বলছেন? এ কেমন কথা?” উভয়ের তর্কবিতর্কে ধামাখালির কাছে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সেই ঘটনার জেরে শুভেন্দু অধিকারীকে নাকি সতর্কও করে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।     

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ