BREAKING NEWS

২১ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ফের সিলিন্ডার বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ড, কেষ্টপুরে পুড়ল পরপর ৬ টি বাড়ি

Published by: Sucheta Sengupta |    Posted: January 16, 2021 2:09 pm|    Updated: January 16, 2021 2:17 pm

An Images

ছবি: পঙ্কজ বিশ্বাস

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: বাগবাজার, নিউটাউনের পর এবার কেষ্টপুর (Kestopur)। মিশন বাজার এলাকায় এক বাড়িতে গ্যাস সিলিন্ডার (Cylinder blast) ফেটে অগ্নিকাণ্ড। আগুন ছড়িয়ে পড়ল পরপর ছ’টি বাড়িতে। আতঙ্কিত এলাকাবাসী তড়িঘড়ি দমকলে খবর দিলেও দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছতে দেরি হয় বলে অভিযোগ। যদিও স্থানীয়দের এই অভিযোগ অস্বীকার করেছে দমকল বিভাগ। স্থানীয় বাসিন্দারাই প্রাথমিকভাবে আগুন নেভানোর কাজে হাত লাগান। পরে দমকলের ২টি ইঞ্জিন গিয়ে তা নিয়ন্ত্রণে আনে। 

জানা গিয়েছে, ভিআইপি রোড থেকে অনেকটা ভিতরে কেষ্টপুর মিশন বাজার এলাকা। শনিবার বেলা ১১.৪৫ নাগাদ একটি বাড়ি থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপর আগুন (Fire) লেগে যায়। পরপর ৬ টি বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা প্রাথমিকভাবে আতঙ্কিত হলেও তড়িঘড়ি আগুন নেভানোর কাজে হাত লাগান তাঁরা। এরপর দমকলের ২টি ইঞ্জিন সেখানে যায়। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। দমকলের প্রাথমিক অনুমান, ওই বাড়িতে গ্যাস সিলিন্ডার ফেটেই আগুন ছড়িয়ে পড়েছে। স্থানীয় সূত্রে খবর, যেখানে আগুন লেগেছে, সেই জমির মালিক শ্রাবন্তী প্রামাণিক নামে এক মহিলা। নিজের বাড়ির পাশের জমিতে ৬টি ঘর তৈরি করে ভাড়া দিয়েছিলেন। সেই ভাড়াবাড়ির একটিতে দুর্ঘটনা ঘটে শনিবার। বাড়িগুলি পুড়ে যাওয়ায় আপাতত মাথার উপর ছাদ হারিয়ে অসহায় ৬টি পরিবার। 

[আরও পড়ুন: খুনে হাতিয়ার প্রেশার কুকার? বউবাজারে বৃদ্ধ হত্যায় নয়া মোড়]

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যান রাজারহাট-গোপালপুরের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী পূর্ণেন্দু বসু। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে থাকার আশ্বাস দিয়েছেন। আপাতত তাঁদের থাকা-খাওয়ার ব্যবস্থাও করে দিয়েছেন। প্রশাসনের তরফে ফের অগ্নিদগ্ধ ঘর মেরামত করে দেওয়া হবে বলে জানান বিধায়ক। প্রসঙ্গত, বুধবার বাগবাজারের হাজারি বস্‌তিতে অগ্নিকাণ্ডের ঘটনা বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে। তার ঠিক পরদিনই আগুনে পুড়েছে নিউটাউনের শুলংগুড়ির ৪টি বাড়ি। এবার কেষ্টপুরের মিশন বাজার এলাকার ৬টি বাড়ি চলে গেল আগুনের গ্রাসে।

[আরও পড়ুন: অভিমান ভুলে লড়াইয়ের বার্তা, সোশ্যাল মিডিয়ায় অভিষেকের ভূয়সী প্রশংসা শতাব্দীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement