BREAKING NEWS

২ মাঘ  ১৪২৭  শনিবার ১৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সাতসকালে বেহালার প্লাস্টিক কারখানায় বিধ্বংসী আগুন, ব্যাপক ক্ষতির আশঙ্কা

Published by: Tiyasha Sarkar |    Posted: January 12, 2021 9:39 am|    Updated: January 12, 2021 4:39 pm

An Images

অর্ণব আইচ: সাতসকালে বিধ্বংসী অগ্নিকাণ্ড বেহালার (Behala) একটি প্লাস্টিক কারখানায়। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৪ টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন আয়ত্তে আনার কাজ।

জানা গিয়েছে, মঙ্গলবার সকাল সাড়ে সাতটা নাগাদ বেহালার শিরিটি শ্মশান সংলগ্ন ওই প্লাস্টিক কারখানা থেকে ধোঁয়া ও আগুনের ফুলকি বের হতে দেখেন স্থানীয়ার। কিছুক্ষণের মধ্যে কালো ধোঁয়ায় ঢেকে যায় আকাশ। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। প্লাস্টিকজাত দ্রব্য থাকায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। পুড়ে যায় প্রচুর টাকার সামগ্রী। ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছনোর আগেই আগুনের লেলিহান শিখা কার্যত গ্রাস করে কারখানাটিকে। দমকলের চারটি ইঞ্জিন বেশ কিছুক্ষণ চেষ্টা চালিয়ে খানিকটা আয়ত্তে আনে আগুন। তবে এখনও সম্পূর্ণ নেভানো সম্ভব হয়নি।

[আরও পড়ুন: চিকিৎসকের পিপিই পরতে সময় নষ্ট! টানা ৪০ মিনিট শ্বাসকষ্টের পর অ্যাম্বুল্যান্সেই মৃত্যু রোগীর]

কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও জানা যায়নি। ওই কারখানার ভিতর কোনও শ্রমিক ছিলেন কি না, সে বিষয়েও কোনও তথ্য পাওয়া যায়নি। তবে এদিনের অগ্নিকাণ্ডে প্রচুর টাকার সম্পত্তি পুড়ে নষ্ট হয়েছে বলেই মনে করা হচ্ছে। দমকলের আধিকারিকরা জানিয়েছেন, “আগুন আর কিছুক্ষণের মধ্যে সম্পূর্ণ আয়ত্তে আসবে। তবে কী থেকে এই আগুন তা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে না এলে বোঝা সম্ভব নয়। খতিয়ে দেখা হবে এই কারখানায় আদৌ অগ্নি নির্বাপক ব্যবস্থা ছিল কি না।”

[আরও পড়ুন: কলকাতায় আত্মঘাতী পানশালায় কর্মরত যুবতী, দেনার দায় নাকি অন্য কারণ, ঘনাচ্ছে রহস্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement