BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শীতের সকালে শহরে জোড়া অগ্নিকাণ্ড, জনজীবন বিপর্যস্ত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 15, 2018 4:37 am|    Updated: January 15, 2018 4:39 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  শীতের সকালে শহরে দু-দুটি অগ্নিকাণ্ড। বেলেঘাটায় ক্যানাল ওয়েস্ট রোডে মেডিক্যাল বর্জ্যের স্তুপে আগুন। দমকলের ৬টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আশেপাশে বেশ কযেকটি ঝুপড়ি পুড়ে গিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েকটি বাড়িও, আহত ১। অন্যদিকে এদিন সকালে শ্যামবাজারের কাছে খান্না মোড়ে একটি কাপড়ের গুদামে আগুন লেগে যায়। আগুন ছড়িয়ে পড়ে লাগোয়া একটি  বা়ড়িতেও। ল্যাডার লাগিয়ে বাড়িতে আটকে পড়া লোকদের বের করে আনে দমকল। ২ ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

[সকাল থেকেই ঘন কুয়াশা কলকাতায়, উল্টোডাঙায় দুর্ঘটনা]

সকাল থেকে শহর জুড়ে ঘন কুয়াশার দাপট। ব্যাহত জনজীবন। এই পরিস্থিতিতে সাত সকালে অগ্নিকাণ্ডের ঘটনায় তুমুল আতঙ্ক ছড়াল বেলেঘাটায়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ক্যানাল ওয়েস্ট রোডে রাস্তার পাশে বিভিন্ন বাতিল মেডিক্যাল সামগ্রী স্তুপাকারে রাখা থাকে। সোমবার ভোরে আচমকাই সেখানে দাউদাউ করে আগুন জ্বলতে দেখেন তাঁরা। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। আতঙ্কিত হয়ে পড়ে স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছয় দমকলের ৬টি ইঞ্জিন। ঘন্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণও করে ফেলেন দমকলকর্মীরা। কিন্তু, ততক্ষণে আশেপাশের বেশ কয়েকটি ঝুপড়ি ভষ্মীভূত হয়ে গিয়েছে। আগুনে আঁচ লেগেছে কয়েকটি বাড়িতেও। বাড়িগুলির ক্ষতি হয়েছে। এখনও পর্যন্ত এই অগ্নিকাণ্ডে ১ জনের আহত হওয়ার খবরও পাওয়া গিয়েছে। কিন্তু, কীভাবে এই আগুন লাগল?  তা এখনও দমকলকর্মীদের কাছে স্পষ্ট নয়।

[রাতের অন্ধকারে পাঁচিল টপকে পলাতক ৩ বন্দি, চাঞ্চল্য আলিপুর সেন্ট্রাল জেলে]

সোমবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে উত্তর কলকাতার শ্যামবাজারেও। সকালে খান্না মোড়ের কাছে একটি কাপড়ের গুদামে আগুন লেগে যায়। আগুন ছড়িয়ে পড়ে  কাপড়ে গুদামে লাগোয়া  একটি বসতবাড়িতেও।   ওই বাড়ির দোতলায় আটকে পড়েন বেশ কয়েকজন বাসিন্দা। ঘটনায় তুমুল আতঙ্ক ছড়িয়ে এলাকায়।  খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২টি ইঞ্জিন।  ল্যাডার লাগিয়ে ওই বাড়ি থেকে বাসিন্দাদের নিরাপদে বের করে আনেন দমকলকর্মীরা। ২ টি ইঞ্জিনের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে এলাকাটি ঘিঞ্জি হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হয় দমকলকে।

[স্ত্রী ‘গোসাঘরে’, ভাঙা সংসার জোড়া লাগাতে চেষ্টা আদালতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement