৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অগ্নিনির্বাপণ ব্যবস্থার বেহাল দশা, প্রিয়া সিনেমা হল কর্তৃপক্ষকে নোটিস দমকলের

Published by: Tanumoy Ghosal |    Posted: August 9, 2018 5:03 pm|    Updated: August 9, 2018 5:03 pm

Fire brigade sends notice to Priya cinema hall owner

স্টাফ রিপোর্টার: রবিবার রাতে যখন আগুন লেগেছিল, তখন শো চলছিল প্রিয়া সিনেমা হলে। নেহাতই বরাতজোরে বেঁচে গিয়েছেন দর্শকরা। হলের অগ্নিনির্বাপণ পরিকাঠামো এতটাই বেহাল যে, আরও বড় কোনও অঘটন ঘটতেই পারত। প্রিয়া সিনেমা হল কর্তৃপক্ষ নোটিস পাঠিয়েছে দমকল। যতদিন না সঠিক পরিকাঠামো তৈরি করা হবে, ততদিন পর্যন্ত বন্ধ রাখতে হবে দেশপ্রিয় পার্কের প্রিয়া সিনেমা হল।

[বহুতল থেকে পড়ে মৃত্যু বৃদ্ধার, দুর্ঘটনার ১০ মিনিট পরে নিচে নামলেন আত্মীয়রা]

শো চলাকালীন আচমকাই নিভে গেল সমস্ত আলো। কালো ধোঁয়ায় ঢেকে গেল চারপাশ। রবিবার রাতে সিনেমা দেখতে এসে এমনই অভিজ্ঞতা হয়েছিল প্রিয়া সিনেমা হলের দর্শকদের। আতঙ্কে হুড়মুড়িয়ে রাস্তা বেরিয়ে এসেছিলেন তাঁরা। তিনতলা থেকে হল মালিকের পরিবারের সদস্যদের উদ্ধার করেছিল দমকল ও বিপর্যয় মোকাবিলা দল। সোমবার সকালে প্রিয়া সিনেমা হল পরিদর্শন করেন খোদ দমকলের ডিজি জগমোহন। নমুনা সংগ্রহ করে নিয়ে যান ফরেনসিক বিশেষজ্ঞরাও। মঙ্গলবার ফের এক দফা পরিদর্শনের পর, প্রিয়া সিনেমা হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশ দিয়েছে দমকল। হল কর্তৃপক্ষ নোটিসও পাঠানো হয়েছে।

প্রিয়া সিনেমা হলের পরিকাঠামো নিয়ে অভিযোগের শেষ নেই। নোটিস দমকল জানিয়েছে, দুর্ঘটনার দিন ‘স্পোক অ্যালার্ম’ কাজ করছিল না। হলে বুস্টার পাম্প নেই। এমনকী, স্ট্যান্ডবাই ফায়ার পাম্পটিও ব্যবহার করা যায়নি। গোটা বিল্ডিং অত্যন্ত বিপজ্জনক। বিপদের সময়ে দ্রুত বাইরে বেরনোর সিড়ি পর্যন্ত নেই। অতএব সঠিক পরিকাঠামো তৈরি না করা পর্যন্ত প্রিয়া সিনেমা হল বন্ধ রাখতে হবে। সোমবার প্রিয়া সিনেমা হল পরিদর্শন করতে গিয়েছিলেন দমকলের ডিজি। আর মঙ্গলবারই হল কর্তৃপক্ষকে দমকল নোটিস পাঠিয়েছে বলে জানা গিয়েছে।

[ যুবকের পেট ফুঁড়ে বেরিয়ে রড, জটিল অস্ত্রোপচারে সাফল্য ন্যাশনাল মেডিক্যালে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে