১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ভরদুপুরে নিউটাউনের ফ্ল্যাটে বিধ্বংসী আগুন, কালো ধোঁয়ায় ঢাকল এলাকা

Published by: Tiyasha Sarkar |    Posted: December 1, 2022 3:00 pm|    Updated: December 1, 2022 3:25 pm

Fire broke out at New Town apartment | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভরদুপুরে নিউটাউনের (Newtown) বলাকা আবাসনের ফ্ল্যাটে বিধ্বংসী অগ্নিকাণ্ড। দাউ দাউ করে জ্বলছে আগুন। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। ধোঁয়ার জেরে একজন অসুস্থ হয়ে পড়েছেন বলেই খবর। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা প্রবল। 

বৃহস্পতিবার দুপুরে হঠাৎই বলাকা আবাসন সংলগ্ন এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। স্থানীয়রা দেখতে পান, দোতলার একটি ফ্ল্যাটে দাউ দাউ করে জ্বলছে আগুন। তড়িঘড়ি জল নিয়ে আগুন নেভানোর কাজে হাত লাগান আবাসনের আবাসিক ও প্রতিবেশীরা। যে ফ্ল্যাটে আগুন লেগেছে সেখানকার বাসিন্দাদের সরানোর চেষ্টা করা হয়। খবর দেওয়া হয় দমকলে। দ্রুততার সঙ্গে দমকলের ৩টি ইঞ্জিন সেখানে যায়। যুদ্ধকালীন তৎপরতায় শুরু করে আগুন আয়ত্তে আনার কাজ। এরই মাঝে শোনা যায় বিস্ফোরণের শব্দ। বাড়তে থাকে আগুনের তীব্রতা। 

[আরও পড়ুন: ‘নির্ভয় হন, ধেড়ে ইঁদুর বেরবে’, কমিশনকে বার্তা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের]    

জানা গিয়েছে, অগ্নিকাণ্ডের জেরে একটি গ্যাস সিলিন্ডার ফেটে যায়। তাতে বাড়তে থাকে আগুন। পরিস্থিতি আয়ত্তে আনতে বাড়ানো হয় ইঞ্জিনের সংখ্যা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ঘটনাস্থলে গিয়েছে ৫ টি ইঞ্জিন। আগুন আয়ত্তে আনার চেষ্টা চলছে। তবে এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি বলেই খবর। 

আবাসনের সেক্রেটারি ও দমকল কর্মীদের ভূমিকায় ক্ষুব্ধ বাসিন্দারা। অভিযোগ, আবাসনের কোনওরকম রক্ষনাবেক্ষন হত না। এদিকে দমকল কর্মীদের যন্ত্রপাতিও সব ঠিক নেই। যার জেরে আগুন নেভানোর কাজে নেমেও প্রবল সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। কিন্তু কী থেকে এই অগ্নিকাণ্ড? তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, এসিতে শটসার্কিটের জেরেই এই অগ্নিকাণ্ড। তবে আগুন নেভার পরই নিশ্চিত হওয়া যাবে কারণ নিয়ে।

[আরও পড়ুন: ধোপে টিকল না শুভেন্দুর আপত্তি, ‘শান্তিকুঞ্জে’র সামনে অভিষেকের সভার অনুমতি দিল হাই কোর্ট]    

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে