১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নোনাপুকুরে চলন্ত ট্রামে দাউদাউ করে জ্বলে উঠল আগুন, আতঙ্কে হুড়োহুড়ি যাত্রীদের

Published by: Tiyasha Sarkar |    Posted: March 4, 2022 1:59 pm|    Updated: March 4, 2022 3:26 pm

Kolkata Tram Fire: Fire in a AC tram at Nonapukur, Kolkata

অর্ণব আইচ: চলন্ত ট্রামে আগুন। শুক্রবার দুপুরে ঘটনাটিকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল এজেসি বোস রোড (AJC Bose Road) লাগোয়া নোনাপুকুর (Nonapukur) এলাকায়। আতঙ্কে হুড়োহুড়ি করে ট্রাম থেকে নামেন যাত্রীরা। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে আগুন আয়ত্তে আনার কাজ শুরু করেন দমকলের আধিকারিকরা। ঘটনার জেরে দীর্ঘক্ষণ মল্লিকবাজার থেকে শিয়ালদহগামী ট্রাম চলাচল বন্ধ হয়ে যায়। ব্যহত হয় যান চলাচলও।

জানা গিয়েছে, শুক্রবার দুপুরে মল্লিকবাজার থেকে গড়িয়াহাটের দিকে যাচ্ছিল এসি ট্রামটি। যাত্রীও ছিল। নোনাপুকুর এলাকার আচমকা ট্রামটির পিছন দিকে আগুন দেখতে পান যাত্রীরা। দ্রুত গতিতে ছড়াতে থাকে সেই আগুন। অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। ট্রাম থেকে নামতে হুড়োহুড়ি শুরু করেন তাঁরা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া দমকলে। তবে দমকল পৌঁছতে বেশ খানিকটা সময় লাগে। তার আগে কলকাতা পুরসভার জলের গাড়ির সাহায্যে আগুন আয়ত্তে আনার চেষ্টা করা হয়। কেউ কেউ বালি দিয়ে সহযোগিতা করেন। এর কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ইঞ্জিন। বেশ কিছুক্ষণের চেষ্টায় আয়ত্তে আসে আগুন। 

[আরও পড়ুন: যাত্রীদের সুবিধার্থে নয়া পদক্ষেপ, এবার দিল্লির ধাঁচে রুট চেনাতে আলাদা রং ব্যবহারের সিদ্ধান্ত কলকাতা মেট্রোর

মাঝরাস্তায় এই ঘটনার জেরে দীর্ঘক্ষণ ব্যহত হয় যান চলাচল। তীব্র আতঙ্ক তৈরি হয় সকলের মধ্যে। এদিকে মল্লিকবাজার থেকে শিয়ালদহগামী ট্রাম পরিষেবা দীর্ঘক্ষণ বন্ধ ছিল। তবে শিয়ালদহ থেকে মল্লিকবাজার পর্যন্ত ট্রাম চলাচল স্বাভাবিক ছিল। 

প্রাথমিকভাবে জানা গিয়েছে, শট সার্কিটের জেরেই এই ঘটনা। দমকল আধিকারিকরা জানিয়েছেন, আগুন আয়ত্তে এসেছে। খতিয়ে দেখা হচ্ছে গোটা বিষয়টি। পুড়ে যাওয়া ট্রামটিকে দ্রুতই সরিয়ে দেওয়া হবে বলে খবর।

[আরও পড়ুন: আগামী সপ্তাহেই শুরু মাধ্যমিক, অফলাইন পরীক্ষার প্রশ্ন ফাঁস ঠেকানোই বড় চ্যালেঞ্জ

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে