১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যের সুরাপ্রেমীদের জন্য খারাপ খবর, আজ থেকে আরও বাড়ছে বিলিতি মদের দাম

Published by: Biswadip Dey |    Posted: November 1, 2020 10:25 am|    Updated: November 1, 2020 10:25 am

Foreign liquor is more expensive from today In West Bengal | Sangbad Pratidin

তবে অন্য একটি স্বস্তির খবর দিচ্ছে আবগারি দপ্তরের বিজ্ঞপ্তি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে সুরাপ্রেমীদের জন্য খারাপ খবর। আজ থেকে ফের বাড়ছে বিলিতি মদের (Foreign liquor) দাম। আগে বড় বোতলের মদ (Liquor)) কিনলে যেখানে অনেকটা সাশ্রয় হত, এখন থেকে তা আর হবে না। ছোট বোতলের সঙ্গে সামঞ্জস্য রেখে আনুপাতিক হারে দাম বাড়ানো হচ্ছে বড় বোতলেরও। আবগারি দপ্তর থেকে বিজ্ঞপ্তি দিয়ে এমনটাই জানিয়ে দেওয়া হচ্ছে।

১ নভেম্বর থেকে গোটা রাজ্যজুড়ে এই বর্ধিত হারে মদ কিনতে হবে। তবে দাম বাড়লেও একই সঙ্গে কিছুটা স্বস্তি দিচ্ছে আবগারি দপ্তরের এই বিজ্ঞপ্তি। সেখানে দেখা যাচ্ছে, আগে যেমন কেবলমাত্র ১৮০, ৩৭৫, ৭৫০ মিলিলিটারের বোতল পাওয়া যেত, এখন থেকে বেশ কিছু মদের ক্ষেত্রে ৫০০ মিলিলিটারের বোতলও বাজারে এনেছে সংস্থাগুলি। তবে সেই বোতলের ক্ষেত্রেও ১৮০ মিলিলিটারের সঙ্গে সামঞ্জস্য রেখেই আনুপাতিক হারে দাম নির্ধারিত হবে।

[আরও পড়ুন : IIM জোকার হস্টেল থেকে উদ্ধার ‌এমবিএ ছাত্রীর ঝুলন্ত দেহ, ‌ঘনীভূত রহস্য]

কোন হিসাবে বাড়ছে বোতলের দাম? আগে নিয়ম অন্য ছিল। ছোট বোতলের দাম তুলনায় কম হত। বড় বোতল কিনলে অনেক সাশ্রয় ছিল। কিন্তু এখন থেকে সে নিয়মে পরিবর্তন করা হয়েছে। আবগারি দফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, যদি কোনও মদের ১৮০ মিলিলিটারের বোতলের দাম ২৩৫ টাকা হয়, তাহলে তার ৩৭৫ মিলিলিটারের বোতলের দাম এখন হবে ৪৯০ টাকা। ৭৫০ মিলিলিটারের বোতলের দাম হবে ৯৮০ টাকা। যেখানে গতকাল পর্যন্ত তার দাম ছিল ৬৭০ টাকা।

আবগারি দফতর সূত্রে খবর, বিলিতি সব মদের ক্ষেত্রেই রবিবার থেকে এই বর্ধিত দাম প্রযোজ্য হবে। তবে ছোট বোতল অর্থাৎ ১৮০ মিলিলিটারের ক্ষেত্রে দামের তেমন কোনও পরিবর্তন হচ্ছে না।

[আরও পড়ুন : দৈনিক কয়েকজোড়া ট্রেন চলুক রাজ্যে, প্রস্তাব দিয়ে রেলকে চিঠি স্বরাষ্ট্রসচিবের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে