BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের স্বামীকে গ্রেপ্তার করল সিআইডি

Published by: Tanumoy Ghosal |    Posted: August 7, 2018 7:34 pm|    Updated: August 7, 2018 7:34 pm

Former IPS Bharati Ghosh’s husband arrested by CID

শুভঙ্কর বসু: আগাম জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাই কোর্ট। বিচারপতি সাফ কথা, ‘এবার যা বলার আপনাকে হেফাজতে গিয়ে বলতে হবে।’ প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের স্বামী এমভি রাজুকে গ্রেপ্তার করল সিআইডি। গ্রেপ্তারির পর তাঁকে নিয়ে যাওয়া হয়েছে ভবানী ভবনে।

[ অবশেষে এনআইএ-র জালে খাগড়াগড় কাণ্ডের মাস্টারমাইন্ড কওসর]

পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন পুলিশ সুপার। ঝাড়গ্রাম জেলার অতিরিক্ত দায়িত্বও সামলেছেন। একসময়ে এ রাজ্যে দাপুটে আইপিএস অফিসার ছিলেন ভারতী ঘোষ। তাঁকে পছন্দ করতেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাঘ্যায়। কিন্তু, শেষের দিকে ভারতীর কাজকর্মের ক্ষোভ জমছিল পুলিশমহলে। এই মহিলা আইপিএস অফিসারের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছিল নবান্নে। গত বছরের মাঝমাঝি ভারতী ঘোষকে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে বদলি করে দেয় সরকার। পদত্যাগ করেন তিনি। একদা মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ এই আইপিএস অফিসারের বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি ও তোলাবাজির অভিযোগে তদন্ত করছে সিআইডি। স্ত্রীর বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির মামলায় নাম জড়িয়েছে ভারতী ঘোষের স্বামী এমভি রাজুর। তাঁকে ১১ বার জেরা করেছেন রাজ্য গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। কিন্তু, তদন্তকারীদের সঙ্গে রাজু সহযোগিতা করেননি বলে অভিযোগ। গ্রেপ্তারি এড়াতে কলকাতা হাই কোর্ট থেকে আগাম জামিনের আবেদন করেছিলেন এমভি রাজু। আবেদন মঞ্জুরও করেছিল আদালত।

রাজুর আগাম জামিনের মেয়াদের শেষদিন ছিল মঙ্গলবার। এদিন আদালতের কাছে মেয়াদ বাড়ানোর আবেদন করেন ভারতীর ঘোষের স্বামী। কিন্তু, সেই আবেদন খারিজ করে দেন হাই কোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। আদালত রাজুকে সাফ জানিয়ে দেয়, ‘এবার যা বলার আপনাকে হেফাজতে গিয়ে বলতে হবে।’ এরপর আদালত কক্ষেই ভারতী ঘোষের স্বামী এমভি রাজুকে আটক করেন সিআইডি আধিকারিকরা। পরে তাঁকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয় ভবানী ভবনে। ভারতী ঘোষের দেহরক্ষী সুজিত মণ্ডলের বিরুদ্ধেও নতুন করে মামলা দায়ের করে তদন্তে নেমেছে সিআইডি।

[ কুপ্রস্তাবে রাজি না হওয়ায় মহিলাকে মারধর, অভিযুক্ত তৃণমূল কাউন্সিলর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement