BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রচপাল সিং, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: July 8, 2021 10:48 am|    Updated: July 8, 2021 10:48 am

Former West Bengal minister Rachhpal Singh passes away | Sangbad Pratidin

মলয় কুণ্ডু: প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা আইপিএস রচপাল সিং (Rachhpal Singh)। বৃহস্পতিবার ভোরে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। প্রাক্তন মন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর।

রচপাল সিং দীর্ঘদিন ধরেই তৃণমূলের সঙ্গে যুক্ত। সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলনের সময়ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে ছিলেন তিনি। ১৯৭৪ ব্যাচের এই আইপিএস চাকরিজীবন থেকে অবসর নেওয়ার পরই তৃণমূলে যোগ দেন। বাম আমলে পুলিশের অন্দরের দুর্নীতি এবং সরকার ঘনিষ্ঠ পুলিশ কর্তাদের বড় পদে নিয়োগ নিয়ে একাধিকবার সরব হয়েছিলেন। ২০১১ সালে রাজ্যে পালাবদলের সময় হুগলির তারকেশ্বর থেকে বিধায়ক হন তিনি। ২০১৬ সালেও তারকেশ্বর থেকে ভোটে জিতে আসেন তিনি। ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি রাজ্যের পর্যটন এবং পরিকল্পনা দপ্তরের মন্ত্রী ছিলেন। পরে তিনি রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান হন।

[আরও পড়ুন: আরও এক দেবাঞ্জন! NIA কর্তা পরিচয় দিয়ে বিয়ে, ৪ বছর পর পর্দাফাঁস গুণধরের]

রচপাল সিংয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের শোকবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, “বিশিষ্ট রাজনীতিবিদ রচপাল সিংয়ের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ ভোরে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৮ বছর। প্রাক্তন আইপিএস রচপাল সিং ২০১১ সালে হুগলির তারকেশ্বর কেন্দ্রের বিধায়ক নির্বাচিত হন। এই অঞ্চলের উন্নয়নে তাঁর বিশেষ অবদান রয়েছে। তিনি রাজ্য সরকারের পর্যটন দপ্তর এবং পরিকল্পনা দপ্তরের মন্ত্রী ও ওয়েষ্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক ও প্রশাসনিক জগতে শূন্যতার সৃষ্টি হল। আমি রচপাল সিংয়ের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement