Advertisement
Advertisement
Job

জনপ্রিয় চাকরির ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, ব্যাংকে নিয়োগের নামে গায়েব দেড় লক্ষ টাকা

ধৃত ২।

Fraudster duped girl for 1.22 lakh in name of giving job
Published by: Paramita Paul
  • Posted:May 27, 2023 6:34 pm
  • Updated:May 27, 2023 8:34 pm

দিশা ইসলাম, বিধাননগর: এবার ব্যাংকে চাকরির নাম করে প্রায় দেড় লক্ষ টাকা হাতিয়ে নিল প্রতারকরা। অভিযোগ পেয়ে রানাঘাটে হানা দেয় বিধাননগর কমিশনারেটের পুলিশ। ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার হয়েছে প্রচুর মোবাইল ও এটিএম কার্ড।

জানা গিয়েছে, দিন কয়েক আগে বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হয় বন্ধন ব্যাংক কর্তৃপক্ষ। ব্যাংকের কাস্টমার কেয়ারে ফোন করে অভিযোগ করেছিলেন ঈপ্সিতা ভট্টাচার্য নামে এক মহিলা। জানান, তাঁকে বন্ধন ব্যাংকে চাকরি দেওয়ার নামে ১ লক্ষ ২২ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়। বলা হয়েছিল, ব্য়াংকের চাকরির জন্য ডিপোজিট ফি দিতে হবে। টাকা দেওয়ার পর ঈপ্সিতাদেবী অ্যাপয়ন্টমেন্ট লেটারও পান তিনি। কিন্তু সন্দেহ হওয়ায় ওই মহিলা ব্যাংকের কাস্টমার কেয়ারে ফোন করে খোঁজ নেন। তখনই প্রতারণার বিষয়টি স্পষ্ট হয়ে যায়। জানা গিয়েছে, শুধু ভুয়ো অ্য়াপয়ন্টমেন্ট লেটারই নয়, ফেক ইমেল আইডিও বানানো হয়েছিল। যাতে চাকরিপ্রার্থীদের সন্দেহ না হয়। জালিয়াতির জন্য় বিভিন্ন অনলাইন চাকরির পোর্টালকে হাতিয়ার করেছিল তারা।

Advertisement

[আরও পড়ুন: শালবনি হাসপাতালে সারপ্রাইজ ভিজিট মুখ্যমন্ত্রীর, নাম দিলেন সদ্যোজাত শিশুর]

অভিযোগ পাওয়া মাত্র তদন্তে নামে বিধাননগর পুলিশ। এরপর রানাঘাটে অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করে। ধৃতদের নাম- ঋষভ বচ্চর এবং মিলয় দে। তাদের কাছ থেকে ১১টি মোবাইল ফোন, ৬টি এটিএম কার্ড ও পাসবুক এবং ২টো সিমকার্ড ও একটি ল্য়াপটপ উদ্ধার হয়েছে। সূত্রের খবর, প্রতারিক ঈপ্সিতা ভট্টাচার্য কলকাতা পুলিশের এসিপি পদমর্যাদার আধিকারিকের আত্মীয়। 

Advertisement

[আরও পড়ুন: ‘কিছু পুলিশ কাজ করে না, ঘুষ খায়’, বারাকপুর শুটআউটে অর্জুনের সুরেই সমালোচনা সৌগতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ