২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

অতিরিক্ত ভারে লিফট ছিঁড়ে জখম কেন্দ্রীয় সরকারি আধিকারিক, প্রাণে রক্ষা ৮ জনের

Published by: Sucheta Sengupta |    Posted: August 29, 2019 2:12 pm|    Updated: August 29, 2019 2:57 pm

An Images

অর্ণব আইচ: বেলেঘাটায় সেলস ট্যাক্স অফিসে লিফট ছিঁড়ে দুর্ঘটনা। জখম হয়েছেন এক আধিকারিক। প্রাণে রক্ষা পেয়েছেন ৮ জন। দোতলা থেকে লিফটটি ছিঁড়ে পড়ায় বেশি ক্ষতি হয়নি বলে মনে করা হচ্ছে। প্রাথমিক অনুমান, লিফটে বাড়তি ওজনের ফলেই এমন দুর্ঘটনা।

[আরও পড়ুন: দিলীপ ঘোষের বাড়ির সামনে হাজির দেবশ্রী রায়, বিজেপি যোগের জল্পনা তুঙ্গে]

বৃহস্পতিবার, সপ্তাহের মধ্যভাগে কাজের দিনে সবে ব্যস্ততা শুরু হয়েছে। বেলেঘাটার পুরনো কেন্দ্রীয় সরকারি অফিসে কর্মীরা যাতায়াত শুরু করেছেন। ঘড়িতে সাড়ে দশটা ছুঁইছুঁই। এমন সময়েই দুর্ঘটনাটি ঘটে অ্যানেক্স বিল্ডিংয়ে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি লিফটে উঠেছিলেন একসঙ্গে ৮ জন। যার মধ্যে ছিলেন সেলট্যাক্স বিভাগের ডেপুটি কমিশনার তাপস সরকার। লিফটটি একতলা থেকে দোতলায় ওঠামাত্রই এত জন লোকের ভার সামলাতে না পেরে ছিঁড়ে পড়ে। আহত হন আধিকারিক তাপস সরকার। তাঁকে নীলরতন সরকার হাসপাতালে ভরতি করা হয়েছে। বাকিরা অল্পবিস্তর আহত হলেও কোনওক্রমে প্রাণে বেঁচে যান। খবর পেয়ে লিফট রক্ষণাবেক্ষণের কর্মীরা ঘটনাস্থলে ছুটে গিয়ে চাবি দিয়ে লিফটের দরজা খুলে তাঁদের উদ্ধার করেন।

তবে ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, লিফটটির সামনে লেখা – লিফট আন্ডার রিপেয়ার। অর্থাৎ লিফটের কাজ চলছে। তাহলে কেন ওই লিফটে একসঙ্গে এতজন উঠলেন, সেই প্রশ্নের উত্তর মিলছে না। উলটোদিকে আবার কর্মীদের অভিযোগ অন্য। তাঁরা বলছেন, দীর্ঘদিন ধরে লিফটগুলি রক্ষণাবেক্ষণ করা হয় না। এনিয়ে বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হলেও, টনক নড়েনি বলে অভিযোগ। এদিন ঘটনার পর কর্মীরা কিছুক্ষণ বিক্ষোভ দেখান। বিল্ডিংয়ের স্বয়ংক্রিয় লিফটটি ঠিক কী কারণে ছিড়ে পড়ল, তা খতিয়ে দেখতে ফরেন্সিক বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। সকলেই বলছেন, দোতলা থেকে লিফটটি ছিঁড়ে পড়ায় তত বড় দুর্ঘটনা ঘটেনি। নাহলে প্রাণহানি ঘটতেই পারত। 

[আরও পড়ুন: ইটাহার ও লালগোলায় জেএমবির নয়া মডিউল! ইজাজকে জেরায় মিলল চাঞ্চল্যকর তথ্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement