BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবতরণের সময় রানওয়েতে ছড়িয়ে পড়ল বিমানের জ্বালানি, প্রাণে বাঁচলেন ২০০ যাত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 6, 2018 11:47 am|    Updated: May 6, 2018 11:53 am

Fuel leak at runway sparks panic in Dumdum Airport

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  প্রায়োরিটি ল্যান্ডিং বা জরুরিভিত্তিতে অবতরণের সময় বিপত্তি। যান্ত্রিক গোলযোগের কারণে রানওয়েতেই ছড়িয়ে রড়ল বিমানের জ্বালানি। তড়িঘড়ি বিমানটি ট্যাক্সিওয়েতে নিয়ে গিয়ে পরিস্থিতি সামাল দিল দমদম বিমানবন্দর কর্তৃপক্ষ। ঘটনায় শনিবার রাতে প্রায় মিনিট কুড়ি ব্যাহত হয় বিমান চলাচল। মাঝ আকাশে চক্কর কাটে বেশ কয়েকটি বিমান।

[রানওয়ের পাশে আগুন, আতঙ্ক ছড়াল দমদম বিমানবন্দরে]

মাঝ আকাশে বিমানে যান্ত্রিক গোলযোগ। নিকটবর্তী বিমানবন্দরে অবতরণ করল বিমানটি। কিন্তু, স্বাভাবিক পরিস্থিতিতে ওই বিমানবন্দরে বিমানটির নামার কথাই ছিল না। অর্থাৎ ওই বিমানটিকে এর্মাজেন্সি ল্যান্ডিং বা আপদকালীন অবতরণ করানো হল। প্রায়োরিটি ল্যান্ডিং বা জরুরিভিত্তিতে অবতরণের ক্ষেত্রে অবশ্য তেমনটা হয় না। অন্য বিমানের অবতরণ স্থগিত রেখে বিমানটিকে নামানো হয় বটে। কিন্তু, যে বিমানবন্দরে নামার কথা, সেখানেই বিমানটি অবরতণ করে। জানা গিয়েছে, শনিবার রাত এগারোটা নাগাদ সিঙ্গাপুর থেকে কলকাতাগামী একটি বিমান জরুরিভিত্তিতে অবতরণ করছিল দমদম বিমানবন্দরে। কিন্তু, রানওয়ে ছোঁয়ার পরই বিমান থেকে গলগল করে জ্বালানি বেরোতে শুরু করে। এদিকে তখন দমদম বিমানবন্দরে পৌঁছে গিয়েছে আরও বেশ কয়েকটি বিমান। সেগুলিকে মাঝ আকাশে চক্কর কাটার নির্দেশ দেওয়া হয়। তড়িঘড়ি দড়ি দিয়ে টেনে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ওই বিমানটি রানওয়ে থেকে ট্যাক্সিওয়ে নিয়ে যান বিমানবন্দরের কর্মীরা। মিনিট কুড়ি দমদম বিমানবন্দরে বন্ধ থাকে বিমান চলাচল। দমদম বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, সিঙ্গাপুর থেকে কলকাতাগামী বিমানটি ২০০ জন  যাত্রী ছিলেন। দুর্ঘটনার পর, নিরাপদেই তাঁদের বিমান থেকে নামানো আনা হয়।

[চলন্ত ট্রেনে মহিলার ছবি তুলে হেনস্তা, ধৃত রেলকর্মী]

গত বুধবার দমদম বিমানবন্দরে অগ্নিকাণ্ডে ঘটনা ঘটেছিল। শর্ট সার্কিটের কারণে আগুন লেগে গিয়েছিল রানওয়ে লাগোয়া একটি ইলেকট্রিক স্তম্ভে। দমদকল কর্মী ও বিমানবন্দরের নিরাপত্তাকর্মীদের তৎপরতায় বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। বিমান চলাচলও স্বাভাবিক ছিল।

[লাফিয়ে বেড়েছে আলুর দাম, মাথায় হাত মধ্যবিত্তের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে