১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টানা ৭ দিন ধরে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, প্রতিবাদে পথে নামছে তৃণমূল যুব ও ছাত্র সংগঠন

Published by: Sucheta Sengupta |    Posted: March 29, 2022 9:01 am|    Updated: March 29, 2022 9:19 am

Fuel Price hike continues on the current week, TMCP and Youth TMC will join a protest rally in Kolkata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ঊর্ধ্বমুখী পেট্রোপণ্যের দাম। সোমবার মাঝরাত থেকে ফের লিটার প্রতি পেট্রল (Petrol), ডিজেলের (Diesel) দাম বাড়ল। পেট্রল লিটার প্রতি ৮৩ পয়সা ও ডিজেল ৭০ পয়সা প্রতি লিটারের দামবৃদ্ধি হয়েছে। এর ফলে কলকাতায় প্রতি লিটার পেট্রলের দাম বেড়েছে দাঁড়িয়েছে ১০৯ টাকা ৬৮ পয়সা, ডিজেল কিনতে হলে লাগবে ৯৪ টাকা ৬২ পয়সা। আর এসবের প্রতিবাদে আজ, মঙ্গলবার কলকাতায় প্রতিবাদ মিছিলে শামিল হচ্ছে তৃণমূল (TMC)। দুপুর তিনটে নাগাদ যুব তৃণমূল ও টিএমসিপি যৌথভাবে মিছিলের আয়োজন করেছে। মিছিলে হাঁটবেন যুবনেত্রী সায়নী ঘোষ ও তৃণমূল ছাত্র পরিষদের শীর্ষ নেতৃত্ব। শুধু পেট্রোপণ্যই নয়, সম্প্রতি ওষুধ ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূ্ল্যবৃদ্ধির প্রতিবাদেও সুর চড়ানো হবে তৃণমূলের এই মিছিল থেকে।

পাঁচ রাজ্যের ভোট মিটতেই সপ্তাহে দুই আগে রান্নার গ্যাসের দাম বাড়িয়েছিল কেন্দ্র। একধাক্কায় তা ৫০ টাকা বেড়েছে। এরপর গত সপ্তাহে টানা ৬ দিনই একটু একটু করে বেড়েছ পেট্রল ও ডিজেলের দাম। সোমবারও ফের এই দুই পেট্রোপণ্যের দামবৃদ্ধির ঘোষণা করা হয়। মাঝরাত থেকে তা কার্যকরও হয়েছে। এর প্রতিবাদে আজই পথে নামার কর্মসূচি নিয়েছে তৃণমূল। জানা গিয়েছে, এদিন দুপুর তিনটে নাগাদ হাজরা মোড় থেকে ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করবে তৃণমূল ছাত্র পরিষদ (TMCP) ও যুব তৃণমূল নেতৃত্ব। মিছিলে হাঁটবেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh), টিএমসিপির সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য, উত্তর ও দক্ষিণ কলকাতার তৃণমূল যুব কংগ্রেস সভাপতি।

 

এর আগে পেট্রোপণ্য ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সংসদে সরব হয়েছেন তৃণমূল সাংসদরা। সংসদ ভবনের বাইরে পোস্টার নিয়ে ধরনায় শামিল হতে দেখা গিয়েছে তাঁদের। এবার একযোগে মূল্যবৃদ্ধি ইস্য়ুতে কেন্দ্রীয় নীতির বিরোধিতায় ফের পথে নামছে তৃণমূল। মঙ্গলবার হাজরা মোড় থেকে ধর্মতলা পর্যন্ত সায়নী ঘোষদের প্রতিবাদ মিছিল ঘিরে যথেষ্ট পুলিশ নিরাপত্তা রয়েছে বলে খবর। এছাড়া এদিন একই ইস্যুতে বাম ট্রেড ইউনিয়নগুলির ডাকা ৪৮ ঘণ্টা বনধের দ্বিতীয় ও শেষ দিন। বাম সমর্থকরাও জায়গায় জায়গায় প্রতিবাদ দেখাচ্ছেন। দুই রাজনৈতিক দলের কর্মসূচি ঘিরে কলকাতার রাজপথে যানজটের আশঙ্কা থাকছেই এদিন। 

[আরও পড়ুন: নজিরবিহীন! চলতি বছর কোনও অধিবেশনে অংশ নিতে পারবেন না শুভেন্দু-সহ ৫ বিজেপি বিধায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে