২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শুল্কদপ্তরের জোড়া সাফল্য, কলকাতা বিমানবন্দর এবং বড়বাজার থেকে উদ্ধার প্রায় দেড় কোটির সোনা

Published by: Paramita Paul |    Posted: July 5, 2022 11:53 am|    Updated: July 5, 2022 11:54 am

Gold worth 1.5 Crore seized from Kolkata | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিনে শহর কলকাতা (Kolkata) থেকে উদ্ধার হল দেড় কোটি টাকার সোনা (Gold)। সোমবার একদিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেলে দুই বিদেশির কাছ থেকে প্রায় ৫০ লক্ষ টাকার সোনা উদ্ধার হয়। তো অন্যদিকে বড়বাজারে সোনার দোকানে হানা দিয়ে প্রায় ১ কোটি টাকা মূল্যের অবৈধ সোনা উদ্ধার করে শুল্কদপ্তরের কর্তারা। স্বাভাবিকভাবে একইদিনে কলকাতার দুই প্রান্ত থেকে বিপুল সোনা উদ্ধার চাঞ্চল্য ছড়িয়েছে।

প্রথম ঘটনাটি ঘটে কলকাতা বিমানবন্দরের (Kolkata Airport) গ্রিন চ্যানেলে। নির্দিষ্ট খবরের ভিত্তিতে গ্রিন চ্যানেলে ওই ব্যক্তিকে আটক করে তল্লাশি চালায় শুল্কদপ্তরের কর্তারা। দুবাই থেকে আগত ওই যাত্রীকে তল্লাশি করতেই উদ্ধার হয় ২৩৩ গ্রাম ২৪ ক্যারাটের সোনা। যার বাজারমূল্য ১০ লক্ষ ৭৮ হাজার টাকা। অভিনব কায়দায় পেস্ট তৈরি করে পাচার করা হচ্ছিল সোনা। তাকে আটক করা হয়।

[আরও পড়ুন: বড় হামলার আগে রেইকি করতেই কি মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশ? উত্তর খুঁজছেন গোয়েন্দারা]

এদিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল ব্যবহার করে সোনা পাচারের চেষ্টা করে ধৃত বাংলাদেশ থেকে আগত এক যাত্রী। তাকে তল্লাশি করে সোনার ৫টি ‘পেস্ট’ এবং ২টি ‘চেন’ উদ্ধার করা হয়। যার ওজন ৭৬৪ গ্রাম। বাজার মূল্য ৪০ লক্ষ টাকার বেশি।

 

শুল্কদপ্তর সূত্রে আরও খবর, গতকাল রাতে বড়বাজারের একটি সোনার গদিতে হানা দিয়ে প্রায় ১ কোটি টাকা মূল্যে পাচার করা সোনা উদ্ধার করে শুল্ক কর্তারা। অভিযোগ, বিভিন্ন দেশ থেকে পাচার করা সোনা গলিয়ে বিস্কুট বানিয়ে রাখা হত ওই দোকানে। নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে, সেই চক্র ভাঙল শুল্ক কর্তারা। তবে একই দিনে কলকাতায় প্রায় দেড় কোটি টাকার পাচার হওয়া সোনা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

[আরও পড়ুন: বোমা বাঁধতে গিয়ে ডোমকলে মৃত্যু যুবকের, হাত উড়ল সঙ্গীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে