BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দেবীপক্ষে সুখবর দিলেন মুখ্যমন্ত্রী, বাড়ল সরকারি কর্মীদের ছুটি

Published by: Sulaya Singha |    Posted: October 10, 2018 10:45 am|    Updated: October 10, 2018 10:45 am

Good news for West Bengal govt employees

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেবীপক্ষে খুশির খবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী বছর ৪ দিন সরকারি ছুটি বাড়ালেন তিনি। স্বাভাবিকভাবেই চওড়া হাসি সরকারি কর্মীদের মুখে।

[মহিলাদের শক্ত কাঁধেই মাতৃভূমি লোকালের দায়িত্ব দিল পূর্ব রেল]

কিন্তু কেন বাড়ানো হল ছুটি? আসলে শনি-রবি পড়ায় আগামী বছর সরকারি কর্মীদের ছুটির সংখ্যা ৩৫ থেকে কমে ২৭-এ দাঁড়িয়েছে। সে কারণেই সরকারি কর্মীদের আরও ৪ দিন ছুটি বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। সেই অনুযায়ী আগামী বছর রাজ্য সরকারি ছুটির সংখ্যা হল ৩১ দিন। মঙ্গলবার বেহালায় একটি ক্লাবের দুর্গাপুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী বলেন, “আগামী বছর পুজোর হিসাব করছিলাম। সঙ্গে সরকারি ছুটির সংখ্যাও দেখছিলাম। বেশিরভাগই রবিবার পড়েছে। ছুটির সংখ্যা ৩৫ থেকে কমে ২৭-এ দাঁড়িয়েছে। কিন্তু সরকারি কর্মীরা একটু ছুটি আশা করেন। তাই আমি তাঁদের ছুটি ৪ দিন বাড়িয়ে দিলাম।”

[সাগরে ফুঁসছে ‘তিতলি’, প্রমাদ গুনছে পুজোর বাংলা]

আগামী বছর ২৬ জানুয়ারি, সরস্বতী পুজো, বুদ্ধ পূর্ণিমা, কালীপুজো শনি-রবিতে। তবে তাতেও আর সমস্যা নেই। কারণ মুখ্যমন্ত্রীর কৃপায় রীতিমতো বাম্পার অফার পেলেন কর্মীরা। উল্লেখ্য, চলতি পুজোর মরশুমেও টানা ১৬ দিন ছুটি পাওয়ার সুযোগ অফিস-কাছারিতে কর্মরত সরকারি কর্মীদের। দরকার শুধু একটি ক্যাজুয়াল লিভের। হিসেব করে দেখা গিয়েছে, তাহলেই টানা ১৬ দিন ছুটি মিলবে উৎসবের মধ্যে। ১২ অক্টোবর অফিস হয়ে ছুটি পড়ছে। ১৩ ও ১৪, শনিবার ও রবিবার। ফলে অফিস বন্ধ। ১৫ থেকে ১৯, ষষ্ঠী থেকে দশমী। ২০, ২১ শনি ও রবিবার। ২২ ও ২৩ তারিখ বিজয়া সম্মিলনীর জন্য ছুটি দেওয়া হয়েছে। ২৪ তারিখ লক্ষ্মীপুজো। পরদিনও কোজাগরী তিথি বলে ছুটি ঘোষণা করেছে রাজ্য। ২৬ অক্টোবর, শুক্রবার অফিস খুলছে। এইদিন ক্যাজুয়াল লিভ নিলে টানা তিনদিন ছুটি। কারণ পরের দুদিন শনি ও রবিবার। একেবারে ২৯ তারিখ হাজিরার খাতায় সই করতে হবে। আর মঙ্গলবার মুখ্যমন্ত্রীর এমন ঘোষণার পর যে আগামী বছরও বেশ মজাতেই কাটবে সরকারী কর্মীদের, তা বলাইবাহুল্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে