BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

শিয়ালদহ স্টেশনের কাছে বেলাইন হাসনাবাদ ‘স্টাফ স্পেশ্যাল’, প্রাণে বাঁচলেন রেলকর্মীরা

Published by: Subhamay Mandal |    Posted: July 19, 2020 7:23 pm|    Updated: July 19, 2020 7:23 pm

An Images

সুব্রত বিশ্বাস: ট্রেন চলাচল বন্ধ। সামান্য কিছু ট্রেন চলছে, তাও রেলকর্মীদের জন্য। আর তাই সামলাতে কাবু রেল। রবিবার শিয়ালদহ স্টেশনে ঢোকার সময় হাসনাবাদ স্পেশ্যাল ট্রেনের দুটি চাকা লাইন থেকে ছিটকে পড়ে। ট্রেনের গতি সে সময় কম থাকায় রক্ষা পান রেলকর্মীরা। রবিবার হওয়ায় কর্মী সংখ্যাও ছিল কম। অন্য দিন হলে বিপত্তি বাড়ত বলে রেলকর্মী যাত্রীদের অভিযোগ। বড়সড় ক্ষতি না হলেও ঝাঁকুনিতে সামান্য আঘাত পান কয়েকজন। ঘটনার পরই কর্মীরা ক্ষোভে ফেটে পড়েন নিরাপত্তার অভাবে। তাঁদের অভিযোগ, ট্রেন চলছে না। লাইনের কাজ রোজই করানো হচ্ছে। একশো শতাংশ সুরক্ষার জন্য একশো শতাংশ ট্রাকম্যানকে কাজে লাগানো হচ্ছে। তারপরেও কীভাবে এই দুর্ঘটনা ঘটে।

শিয়ালদহ ডিভিশন সূত্রে জানা গিয়েছে, বেলা ১০.০৭ মিনিট নাগাদ রেলকর্মীদের নিয়ে যখন হাসনাবাদ স্পেশ্যাল ট্রেনটি শিয়ালদহ ১২ নম্বর প্ল্যাটফর্মে ঢুকছিল ঠিক তখনই তিন নম্বর বগির দুটি চাকা লাইন থেকে পড়ে যায়। প্রচণ্ড ঝাঁকুনির সঙ্গে শব্দে আতঙ্কিত হয়ে পড়েন রেলকর্মীরা। যাত্রী কম থাকায় হুড়োহুড়িতে ছিটকে পড়ার মতো ঘটনা ঘটেনি। ট্রেন থেকে নেমে যাত্রীরা হইচই শুরু করেন। ছুটে আসে আরপিএফ, জিআরপি। পরে ট্রেনটি তোলার জন্য সচেষ্ট হয় ইঞ্জিনিয়ারিং কর্মীরা।

[আরও পড়ুন: দুই কোভিড পজিটিভ প্রসূতিকে ছিনিয়ে নিয়ে গেল পরিবার, হা করে দেখলেন পুলিশ-স্বাস্থ্যকর্মীরা]

প্রাথমিক ভাবে সন্দেহ, উপযুক্ত রক্ষনাবেক্ষনের অভাবে এই লাইনচুত্যির ঘটনা। কোচের সমস্যা, বা লাইনে গোলযোগ তা খতিয়ে দেখছেন আধিকারিকরা। নিয়মিত লাইন রক্ষণাবেক্ষণ সত্ত্বেও ট্রেন প্রায় না চলা অবস্থায় এই দুর্ঘটনা রেলের সুরক্ষার মান নিয়ে প্রশ্ন তুললেন যাত্রী রেলকর্মীরাই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement