৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চূড়ান্ত ধৈর্য নিয়ে ছাত্র আন্দোলন সামলাতে হবে, পুলিশকে নির্দেশ কমিশনারের

Published by: Subhamay Mandal |    Posted: January 7, 2020 8:19 pm|    Updated: January 7, 2020 8:19 pm

Have Patience to tackle student movement, CP directs Kolkata Police

অর্ণব আইচ: চূড়ান্ত ধৈর্য নিয়ে ছাত্র আন্দোলন সামলাতে হবে। শহরে যেন শান্তি বজায় থাকে। বিবৃতি জারি করে পুলিশকর্মীদের নির্দেশ দিলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। যাদবপুর ঘটনার প্রেক্ষিতে যা রীতিমতো তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

মঙ্গলবার সকালেই বিবৃতি দিয়ে এই নির্দেশিকার কথা জানানো হয়েছে লালবাজারের তরফে। জেএনইউয়ের ঘটনার প্রতিবাদে সোমবার রাতে যাদবপুরের পথে নেমেছিল তিনটি মিছিল। তাদের মধ্যে বিজেপি ও এসএফআইয়ের মিছিল দু’টি মুখোমুখি হওয়ার কিছুক্ষণের মধ্যেই গন্ডগোল বেধে যায়। পরিস্থিতি সামলাতে পুলিশ লাঠি চালায় এসএফআই পড়ুয়াদের উপর। ঘটনা নিয়ে প্রথম সরব হন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পুলিশের আরও সংযত হওয়া উচিত বলে জানান। এর পরই যাদবপুরের ডিসি এসএসডি সুদীপ সরকার নিজে ক্ষমা চান।

[আরও পড়ুন: যাদবপুরে লাঠিচার্জে ব্যথিত পুলিশ! পড়ুয়াদের কাছে ক্ষমা চেয়ে বিতর্কে ডেপুটি কমিশনার]

শেষে আজ সকালে কলকাতার পুলিশ কমিশনার এই বিবৃতি জারি করেন। তিনি বলেন, “এনআরসি আর সিএএ নিয়ে একাধিক র‌্যালি এর আগে শহরে হয়েছে। ছাত্রছাত্রী ও বিভিন্ন সংগঠনের তরফে র‌্যালি হয়েছে। সেসব শান্তিপূর্ণভাবে সামলানো গিয়েছে। নতুন করে দিল্লির জেএনইউ বিশ্ববিদ্যালয়ের ঘটনা নিয়ে র‌্যালি চলছে শহরে। তাতে মানুষের আবেগ রয়েছে। এখন কোনও পরিস্থিতি সামলাতে পুলিশকে চূড়ান্ত ধৈর্য দেখাতে হবে।” কমিশনার বারবার একই কথা মনে করিয়ে বলেছেন, “শহরকে শান্তিপূর্ণ রাখা আমাদের দায়িত্ব। যাঁরা যাঁরা এই দায়িত্ব নিয়ে কাজ করছেন, তাঁদের জন্য কড়া নির্দেশ ছাত্রছাত্রীদের র‌্যালিতে চূড়ান্ত ধৈর্য রাখতে হবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে