Advertisement
Advertisement
Hawkers protest at Howrah station

আরপিএফকে বুড়ো আঙুল দেখিয়ে জায়গা ‘দখল’, হকারদের আন্দোলনে হাওড়া স্টেশনে উত্তেজনা

আন্দোলনরত হকাররা জানিয়েছেন, গরিব হকারদের উচ্ছেদ করা চলবে না।

Hawkers protest at Howrah station । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:September 15, 2023 1:00 pm
  • Updated:September 15, 2023 1:00 pm

সুব্রত বিশ্বাস: আরপিএফের হকার উচ্ছেদ বিরোধী আন্দোলন তীব্র করে তুলল জয়বাংলা সমর্থিত হকাররা। বৃহস্পতিবার হাওড়া স্টেশনের ভিতরে জায়গা দখল নিল হকাররা। বিকেল পাঁচটা থেকে ওল্ড কমপ্লেক্সের উত্তর কনকর্স চত্বর দখল নিল শতাধিক হকার। স্টেশনের ভিতরেই লেবু, শশা, পেয়ারা, বাদামের ডালা পেতে বিক্রি করা শুরু করল। আরপিএফ কর্তাদের প্রতিবাদ অমান‌্য করে হকারি চলতে থাকে রাত পর্যন্ত।

আন্দোলনরত হকাররা জানিয়েছেন, গরিব হকারদের উচ্ছেদ করা চলবে না। বুধবার কোন্নগর স্টেশনে হকার তোলার চেষ্টা করে আরপিএফ। দু’জনকে ধরে মামলাও দেওয়া হয়। প্রতিবাদে বৃহস্পতিবার জয়বাংলা সমর্থিত শতাধিক হকার হাওড়া স্টেশনে জড়ো হয়। বিকেল পাঁচটা থেকে কনকর্সের দখল নিয়ে ডালা পেতে দেয়। রেলের ভেন্ডিং স্টল বন্ধ করে দেওয়ার চেষ্টা চালায় বলে অভিযোগ। বিকেলে এই পরিস্থিতিতে যাত্রী চলচলের অসুবিধা হয়। তৃণমূলের শ্রমিক সংগঠন অবশ‌্য জয়বাংলা সমর্থিত হকারেদের এধরনের পদক্ষেপকে অনৈতিক বলে মনে করেছে।

Advertisement

[আরও পড়ুন: সিগন্যালিংয়ের সমস্যায় ব্যাহত মেট্রো পরিষেবা, অফিস টাইমে ভোগান্তির শিকার যাত্রীরা]

উত্তর হাওড়া আইএনটিটিইউসির সভাপতি অরবিন্দ দাস জানান, এহেন হঠকারি পদক্ষেপ হকারের জন‌্য ক্ষতিকারক। গরিব শ্রমিকদের স্বার্থের দিকে তাকিয়ে কাজ করতে হবে তবে প্রশাসনের বিরোধিতা করতে গিয়ে সাধারণ মানুষের অসুবিধা করা একেবারে অনুপযুক্ত পদক্ষেপ। পূর্ব রেলের আরপিএফের আইজি পরমশিব বলেন, “যেসব স্টেশনে সমস‌্যা হবে সেখানে হকার বসতে দেওয়া যাবে না।” পাশাপাশি তিনি জানান, বর্ধমান, ব‌্যাণ্ডেলের উন্নয়নের জন‌্য হকার উচ্ছেদ হবে।

Advertisement

[আরও পড়ুন: খাদ্যদপ্তরে চাকরির নামে আর্থিক প্রতারণা, পুলিশের জালে ২]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ