১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শহরে ৯০ কিলোমিটার বেগে কালবৈশাখী! মেট্রো লাইনে গাছ ভেঙে ব্যাহত পরিষেবা, বন্ধ উড়ান

Published by: Sucheta Sengupta |    Posted: May 21, 2022 5:16 pm|    Updated: May 21, 2022 9:59 pm

Heavy rain and Kalbaisakhi with the speed of 90 km/h disrupts Metro services partially in Kolkata | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: বিকেলেই কালবৈশাখীর তাণ্ডব শহর কলকাতায় (Kolkata)। প্রবল বেগে ঝোড়ো হাওয়া ও বৃষ্টিতে (Rain) ব্যাহত যোগাযোগ ব্যবস্থা। জানা গিয়েছে, বিকেল থেকে বন্ধ হয়ে গেল টালিগঞ্জ ও কবি সুভাষ মেট্রো চলাচল। মেট্রো (Metro) চলছে দক্ষিণেশ্বর থেকে টালিগঞ্জ পর্যন্ত। বিকেল সাড়ে ৫টার পর থেকে অবশ্য স্বাভাবিক হয়েছে বলে মেট্রোরেল সূত্রে খবর। অন্যদিকে, বর্ধমানের হরেরডাঙা এলাকায় ঝড়ের দাপটে গাছ ভেঙে পড়ে একজনের মৃত্যু হয়েছে, জখম হয়েছেন ২ জন। ভাতারে বজ্রপাতে একজনের মৃত্যুর খবর মিলেছে। এছাড়া শ্রীরামপুরেও একজনের প্রাণহানি হয়েছে।

[আরও পড়ুন: চলতি মাসের শেষে ফের জেলা সফরে মমতা বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া ও বাঁকুড়ায় দলীয় কর্মসূচি]

পূর্বাভাস ছিলই। সপ্তাহান্তে কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে কালবৈশাখী হতে পারে। শনিবার বিকেল হতে না হতেই সেই পূর্বাভাস সত্যি হয়ে গেল।  দিনের আলোর মাঝেই নামল ঘন আঁধার। মেঘাচ্ছন্ন হয়ে নামল বৃষ্টি, সঙ্গে ঝড়। প্রতি মুহূর্তে বাড়ল ঝড়ের গতিবেগ। ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ায় তছনছ হয়েছে কলকাতা, হাওড়া, হুগলির একাধিক এলাকা। কলেজ স্ট্রিট, আলিপুর, সাদার্ন অ্যাভিনিউয়ে গাছ পড়ে রাস্তা বন্ধ হয়ে যায়। আনোয়ার শাহ স্ট্রিটে উপড়ে গিয়েছে গাছ।  বলা হচ্ছে, মরশুমে সবচেয়ে শক্তিশালী কালবৈশাখী। 

কলকাতা বিমানবন্দর এলাকাতেও খুব কম সময়ের মধ্যে জল থইথই হয়ে যায়। তুমুল ঝড়বৃষ্টির কারণে সুরক্ষার কথা ভেবে বন্ধ রাখা হয় উড়ান। এই মুহূর্তে দমদম আন্তর্জাতিক বিমানবন্দর (DumDum Airport) থেকে কোনও বিমান ওঠানাম করছে না বলেই খবর। ৫ টি বিমান আকাশে কিছুক্ষণ চক্কর কাটে। এর মধ্য়ে দুটি বিমানকে অন্যত্র অবতরণ করানো হয়েছে বলে খবর। এদিকে, শনিবার বিকেলে এএফসি কাপের ম্যাচে যুবভারতীতে শুরু হয়েছিল মোহনবাগান বনাম বসুন্ধরা কিংসের খেলা। কিন্তু খেলা শুরুর ১১ মিনিটের মাথায় ঝড়বৃষ্টির দাপটে খেলা বন্ধ রাখতে হয়। 

[আরও পড়ুন: ‘ভেবেছিলাম বেঁচে আছে পল্লবী’, থানায় জেরার মুখে পুলিশকে বললেন প্রেমিক সাগ্নিক]

কলকাতা শহরের বিভিন্ন জায়গায় গাছ উপড়ে পড়েছে। তবে পুরকর্মীরা তা দ্রুত সাফ করে রাস্তা পরিষ্কার করতে নেমেছেন। বালিগঞ্জ ফাঁড়ির কাছেই গাছের ডাল কেটে সাফ করা হয়েছে অতি দ্রুত। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে