৮ জ্যৈষ্ঠ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নির্বাচন ‘১৯

৮ জ্যৈষ্ঠ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ মে ২০১৯ 

BREAKING NEWS

শুভময় মণ্ডল: নিউটাউনে বিশ্ব বাংলার গেটে এবার নয়া সংযোজন। গেটের নিচে এক একর জমিতে স্মার্ট গার্ডেন তৈরি করছে হিডকো। কর্তৃপক্ষ জানিয়েছে, ভোটের কারণে আপাতত স্মার্ট গার্ডেন উদ্বোধন করা যাবে না। গার্ডেনটি চালু হবে ভোটের পর অর্থাৎ মে মাসের শেষে।

[ আরও পড়ুন: ভাগ্নেকে অপহরণ করে ৩০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি, জালে অভিযুক্ত মামা]

ইকো পার্কের মতোই নিউটাউনে এই ‘বিশ্ব বাংলা গেট’টিও তৈরি করেছে সরকারি সংস্থা হিডকো। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে উদ্বোধন হয় ‘বিশ্ব বাংলা গেট’-এর। অল্পদিনে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে গেটটি। ৫৫ মিটার উঁচু তোরণের উপর থেকে ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে দেখা যায় নিউটাউন এলাকাকে। তোরণের উপর আছে রেস্তরাঁ-সহ বিনোদনের হরেক আয়োজন। জানা গিয়েছে, একসঙ্গে ১০০ জনের বেশি মানুষকে ‘বিশ্ব বাংলা গেট’-এর উপরে উঠতে দেওয়া হয় না। ফলে গেটের নিচে অনেককেই দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়। নিচে যাঁরা অপেক্ষা করেন, তাঁদের বিনোদনের জন্য এই স্মার্ট গার্ডেন তৈরির সিদ্ধান্ত নিয়েছে হিডকো কর্তৃপক্ষ।

কিন্তু, গার্ডেন তো না হয় বোঝা গেল। স্মার্ট কেন? হিডকো কর্তৃপক্ষ জানিয়েছে, বিশ্ব বাংলা গেটের নিচে যে বাগান বা গার্ডেন তৈরি করা হবে, সেই গার্ডেনে ওয়াইফাই, হটস্পটের মতো স্মার্টফোনের যাবতীয় সুবিধা পাওয়া যাবে। এমনকী, কেউ যদি চান, তাহলে বাড়ি কিংবা অফিসের মতোই ল্যাপটপও ব্যবহার করতে পারবেন। স্রেফ ল্যাপটপ ব্যবহারের জন্য ‘বিশ্ব বাংলা গেট’-এর নিচে স্মার্ট গার্ডেনে থাকবে গ্রানাইটের তৈরি বেঞ্চও।  হিডকো কর্তৃপক্ষ জানিয়েছে, লোকসভা ভোট চলছে। তাই নির্বাচনী বিধির কারণে এখনই উদ্বোধন করা সম্ভব নয়। ভোট মিটলে মে মাসের শেষের দিকে ‘বিশ্ব বাংলার গেট’-এর নিচে এই স্মার্ট গার্ডেনের উদ্বোধন হবে।

[ আরও পড়ুন: এক দশক ধরে নিখোঁজ, হ্যাম রেডিওর সৌজন্যে ঘরে ফিরলেন ভিনরাজ্যের প্রৌঢ়া]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং