BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

করোনায় প্রয়াত হিন্দু সংহতির প্রতিষ্ঠাতা তপন ঘোষ

Published by: Soumya Mukherjee |    Posted: July 12, 2020 8:57 pm|    Updated: July 12, 2020 9:34 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন হিন্দু সংহতির প্রতিষ্ঠাতা তপন ঘোষ। রবিবার সন্ধ্যায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যু হয় তাঁর। মারা যাওয়ার সময় তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২৯ জুন মারণ ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে কলকাতার মেডিকা হাসপাতালে ভরতি হয়েছিলেন পশ্চিমবঙ্গের কট্টর হিন্দুত্ববাদী সংগঠন হিন্দু সংহতির প্রতিষ্ঠাতা তপন ঘোষ (Tapan Ghosh)। তারপর থেকে সেখানেই চিকিৎসা চলছিল তাঁর। চিকিৎসকরা তাঁকে সুস্থ করার সবরকম চেষ্টা করলেও শেষ পর্যন্ত ব্যর্থ হলেন।

[আরও পড়ুন: দু’টি লাভজনক সংস্থার শীর্ষে কেন ফিরহাদ? বাতিল হতে পারে বিধায়ক পদ, নবান্নকে চিঠি কমিশনের ]

রবিবার সন্ধ্যায় চিকিৎসা চলাকালীনই প্রয়াত হলেন তিনি। তাঁর মৃত্যুর খবর শুনে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব-সহ হিন্দুত্ববাদী সংগঠনগুলির নেতা-নেত্রীরা আন্তরিক শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, ১৯৬০-এর দশকের শেষের দিকে প্রথম রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সংস্পর্শে আসেন তপন ঘোষ। কলকাতার শ্রদ্ধানন্দ পার্ক শাখার স্বয়ংসেবক হিসেবে কাজ শুরুর পর প্রচারকও হন। পরে জরুরি অবস্থার সময়ে জেলও খাটেন তিনি।

জেল থেকে বেরোনোর পর সংঘের প্রচারক হিসেবে পশ্চিমবঙ্গে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) সংগঠন সম্পাদক হন। সেসময়ে তিনি রাজনীতিতে যোগ দিতে চাইলেও তৎকালীন বিজেপি নেতৃত্ব তাতে রাজি হয়নি। এরপর দীর্ঘ সময় বিদ্যার্থী পরিষদের দায়িত্ব পালনের পরে ফের হাওড়া ও হুগলি জেলা নিয়ে গঠিত বিভাগের প্রচারক হন তপন। পরে সংঘের নেতাদের সঙ্গে মনোমালিন্যের কারণে সংঘের ছত্রছায়া থেকে বেরিয়ে এসে তৈরি করেন হিন্দু সংহতি।

[আরও পড়ুন: দ্রুত সুস্থ হোন অমিতাভ, বিগ বি’র আরোগ্য কামনায় মহাযজ্ঞ কলকাতার ‘বচ্চন মন্দিরে’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement