BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ২ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

২ লক্ষ টাকা জমা রাখলেই মিলবে রেশনের ডিলারশিপ, জারি নির্দেশিকা

Published by: Tiyasha Sarkar |    Posted: February 11, 2021 6:55 pm|    Updated: February 11, 2021 7:48 pm

An Images

ছবি: প্রতীকী

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নতুন করে রেশনের ডিলারশিপ পাওয়ার ক্ষেত্রে নিয়ম শিথিল করার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আজ অর্থাৎ বৃহস্পতিবার জারি হল নির্দেশিকা। এবার ২ লক্ষ টাকা জমা দিলেই মিলবে ডিলারশিপ। তিনবছর পরপর পুনর্নবীকরণ করতে হবে।

কোভিডকালে রেশনই ছিল পরিস্থিতি মোকাবিলায় সরকারের অন্যতম হাতিয়ার। সম্প্রতি নেতাজি ইন্ডোরে রেশন ডিলারদের সম্মেলনে দাঁড়িয়ে দরাজ হাতে তাঁদের জন্য নানা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিনই তিনি জানিয়েছিলেন রেশন দোকানের লাইসেন্স পাওয়ার ক্ষেত্রেও একাধিক নিয়ম শিথিল করা হয়েছে। বলেছিলেন, এবার থেকে দুই লক্ষ টাকা মূলধন জমা দিলেই মিলবে রেশন দোকানের লাইসেন্স। আগে পাঁচ লক্ষ টাকা জমা রাখতে হত নতুন লাইসেন্স পেতে। প্রতি বছর লাইসেন্স পুনর্নবীকরণও করাতে হবে না। তিন বছর অন্তর পুনর্নবীকরণের কথা জানিয়েছিলেন তিনি। এবার জারি হল নির্দেশিকা।

[আরও পড়ুন: এবার যন্ত্রমানব করবে চিকিৎসা! পূর্ব ভারতে চালু প্রথম ফোর্থ জেনারেশন রোবোটিক সার্জারি]

উল্লেখ্য, এতদিন কোনও ডিলার মারা গেলে তাঁর ডিলারশিপ নষ্ট হয়ে যেত। তাঁর পরিবারের কেউ ডিলারশিপ চাইলে নতুন করে আবেদন করতে হত। এখন থেকে নতুন করে আর আবেদন করতে হবে না। সেক্ষেত্রেও সুবিধা করে ডিলারশিপ হস্তান্তরের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। অগ্রাধিকার পাবেন ডিলারের বিধবা স্ত্রী, তাঁদের বিধবা কিংবা ডিভোর্স হওয়া মেয়ে।

[আরও পড়ুন: স্বস্তিতে বিজেপি, পরিবর্তন যাত্রায় নিধেষাজ্ঞার আরজি খারিজ করল কলকাতা হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement