BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

অক্সিজেন পাইপলাইনে বরফ জমে বিপত্তি, সমস্যায় বেলেঘাটা আইডি হাসপাতালের রোগীরা

Published by: Sucheta Sengupta |    Posted: May 1, 2021 3:31 pm|    Updated: May 1, 2021 3:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্সিজেন (Oxygen)সরবরাহ নিয়ে এবার বড়সড় সমস্যায় বেলেঘাটা আইডি (Beleghata ID) হাসপাতাল। জানা গিয়েছে, অক্সিজেন সরবরাহকারী পাইপলাইনে বরফ জমে বিপত্তি ঘটেছে। ফলে প্লান্ট থেকে সরবরাহ স্তব্ধ হয়ে গিয়েছে। চেষ্টা চলছে, দ্রুত সেই পাইপলাইন মেরামত করে ফেলার। বিকল্প পাইপলাইনে কোভিড ওয়ার্ডগুলিতে অক্সিজেন সরবরাহের চেষ্টা করা হচ্ছে বলে হাসপাতাল সূত্রে খবর। তাতেও সমস্যা না মিটলে অক্সিজেন প্লান্টে নতুন করে কয়েল বসানো হতে পারে। তবে এই সমস্য়া দীর্ঘ সময় ধরে চলতে থাকলে  চিকিৎসাধীন রোগীদের সমস্যা দেখা দিতে পারে বলে আশঙ্কা চিকিৎসকদের। 

সূত্রের খবর, শুক্রবার রাত থেকেই বেলেঘাটা আইডি হাসপাতালের অক্সিজেন প্লান্টে বিপত্তি দেখা দেয়। দেখা যায়, অক্সিজেন সরবরাহকারী পাইপলাইনে বরফ জমে গিয়েছে। তখন থেকেই বরফ পরিষ্কার করার কাজ শুরু হয়। হাসপাতাল সূত্রে খবর,  এই বিপত্তির কারণে চিকিৎসাধীন রোগীদের অক্সিজেন সরবরাহে এখনও কোনও সমস্যা হয়নি। তাঁরা ঠিকমতো অক্সিজেন পাচ্ছেন। তবে এ নিয়ে অনিশ্চয়তা তৈরি হতে পারে। 

[আরও পডুন: ভোটগণনার আগের দিনই রাজভবনে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ মিঠুনের]

আসলে করোনা (Coronavirus) রোগীদের চিকিৎসায় এই মুহূর্তে তরল অক্সিজেন বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হচ্ছে। এ ধরনের প্লান্ট ২৪ ঘণ্টা রক্ষণাবেক্ষণ প্রয়োজন। কিন্তু বেলেঘাটা আইডি হাসপাতালে তা হয়নি বলে অভিযোগ উঠেছে। যার ফলে এত বড় বিপত্তি। যদিও আপৎকলীন পরিস্থিতিতে পাইপলাইন মেরামত করে সরবরাহ মসৃণ করার চেষ্টা চলছে। এই মুহূর্তে দেশজুড়ে করোনা চিকিৎসার অন্যতম মূল উপকরণ অক্সিজেন সংকট চলছে। এ রাজ্যের পরিস্থিতি যদিও কিছুটা স্বস্তিদায়ক। উদ্বৃত্ত অক্সিজেন থাকায় এবং ভিন রাজ্যে রপ্তানি বন্ধ হওয়ায় ততটা সংকট নেই।

[আরও পডুন: কয়লা কেলেঙ্কারির তদন্তে এবার IPS জ্ঞানবন্ত সিংকে তলব করল সিবিআই]

বেলেঘাটা আইডি গোড়া থেকেই রাজ্য়ের অন্যতম ভাল কোভিড হাসপাতাল। এখানকার পরিকাঠামোর প্রশংসা করে গিয়েছেন কেন্দ্রের বিশেষজ্ঞ প্রতিনিধি দলও। তাই এই হাসপাতালে করোনা রোগীরা অনেকটা নিশ্চিন্তে ভরতি হন। কিন্তু শুক্রবার রাত থেকে যে বিপত্তি দেখা দিল এখানে, তাতে চিন্তা বেড়েছে অনেকটাই।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement