২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

‘মুখ্যমন্ত্রীকে ওনার সাংবিধানিক দায়িত্ব মনে করাতে চাই’, ফের মমতাকে বিঁধলেন ধনকড়

Published by: Tiyasha Sarkar |    Posted: September 28, 2020 4:17 pm|    Updated: September 28, 2020 6:35 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: ফের সরাসরি সংঘাতে রাজ্যপাল-মুখ্যমন্ত্রী। এবার রাজভবন থেকে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আক্রমণ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বললেন, “সন্ত্রাসের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে বাংলা।” রাজ্য পুলিশের ডিজির আচরণ নিয়েও তীব্র কটাক্ষ করেন তিনি।

সোমবার রাজ্য সরকারকে ফের নিশানা করে রাজভবন থেকে বক্তব্য রাখেন জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। রাজ্যের পুলিশ থেকে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন, গণবন্টন – সমস্ত ইস্যু নিয়েই সরকারকে একহাত নেন তিনি। বলেন, “সন্ত্রাসের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে বাংলা। ক্ষমতার অলিন্দে বসে রয়েছে হার্মাদরা।” এরপরই মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, “ক্ষমতার অলিন্দে হার্মাদদের অনুপ্রবেশ বন্ধ করুন।” মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই আইন ভাঙছেন বলে মন্তব্যও করেন তিনি। ক্ষোভের সুরে জানান, “মুখ্যমন্ত্রী কোন প্রশ্নেরই জবাব দেন না।” তাঁর কথায়, “বাণিজ্য সম্মেলন থেকে গণবন্টন, কোনও বিষয়েই মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করলে জবাব পাওয়া যায় না। কোথায় যাচ্ছি আমরা?” তবে মুখ্যমন্ত্রীর উত্তর না দেওয়ার কারণও এদিন ব্যাখ্যা করেন ধনকড়। তাঁর কথায়, “উনি চান না যে মানুষ তথ্য পান, সেই জন্যই উপেক্ষা করেন।”

Dhankhar

[আরও পড়ুন: মায়ের জন্য এবার গান বাঁধলেন কোভিড যোদ্ধারাই, সুরে-সুরে অসুর বধে একজোট ৬ চিকিৎসক]

এরপরই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগজনক বলে মন্তব্য করে রাজ্য পুলিশকে একহাত নেন ধনকড়। বলেন, “শাসকদলের অনুগত পুলিশ। রাজ্য পুলিশের উপর নির্ভরশীল, তা স্পষ্ট। আর নিজের ভূমিকা পালনে ব্যর্থ পুলিশ। তা সর্বদা রাজনৈতিক প্রতিপক্ষদের দরজায় কড়া নাড়ছে। সবক্ষেত্রে নজরদারি চলছে। বাংলায় যা চলছে তা নৈরাজ্য ছাড়া আর কী? গণতন্ত্র আর পুলিশরাজ একসঙ্গে চলতে পারে না।”

এরপরই রাজ্য পুলিশের ডিজিকে কড়া আক্রমণ করেন রাজ্যপাল। বলেন, “রাজ্যের ডিজি কীভাবে এতটা দায়িত্বজ্ঞানহীন হতে পারেন, বিশ্বাসই করতে পারছি না।” তারপর ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে তিনি বলেন, “মুখ্যমন্ত্রীকে ওনার দায়িত্ব মনে করাতে চাই। রাজ্যপালের দায়িত্ব সংবিধানে স্পষ্টভাবে লেখা রয়েছে। আমি কারও রাবার স্ট্যাম্প নই।”

[আরও পড়ুন: ‘কেন্দ্রের হাতে তথ্যই নেই, স্বরূপ প্রকাশ্যে’, মোদি সরকারকে বিঁধে টুইট মমতার]

উল্লেখ্য, সম্প্রতি ধারাবাহিকভাবে রাজ্য প্রশাসন এবং রাজ্য পুলিশের ডিজিকে নিয়ে টুইট খোঁচা দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। পালটা রাজভবনেও পৌঁছেছে নবান্নের পত্রবোমা। আক্রমণাত্মক ভাষায় ভারতীয় সংবিধানের ধারা উল্লেখ করে রাজ্যপালকে তাঁর ভূমিকার কথা মনে করিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন তারই পালটা দিলেন ধনকড়। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement